Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cyclone

ড্রেজার ডুবে বাংলাদেশে মারা গেলেন ৮ শ্রমিক, সিত্রাংয়ে সে দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৯

সোমবার রাতে মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে পলি তুলছিল ড্রেজারটি। তখনই ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ডুবে যায়। মৃত শ্রমিকেরা পটুয়াখালির বাসিন্দা। এক জন শ্রমিক সাঁতরে পারে আসতে পেরেছেন।

মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে পলি তুলছিল ড্রেজারটি।

মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে পলি তুলছিল ড্রেজারটি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৮:০৩
Share: Save:

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে আবারও প্রাণহানি বাংলাদেশে। চট্টগ্রামের মিরসরাই উপকূলে পলি তোলার যন্ত্র (ড্রেজার) ডুবে মারা গিয়েছেন ৮ শ্রমিক। কোনও মতে বেঁচে ফিরেছেন এক জন। সোমবার রাতের পর থেকে এখনও পর্যন্ত সিত্রাংয়ের প্রভাবে বাংলাদেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯।

সোমবার রাতে মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে পলি তুলছিল ড্রেজারটি। তখনই ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ডুবে যায় সেটি। মৃত শ্রমিকেরা পটুয়াখালির বাসিন্দা। এক জন শ্রমিক সাঁতরে পারে আসতে পেরেছেন। তাঁর নাম মহম্মদ সালাম। তিনি জানিয়েছেন, প্রবল ঝোড়ো হাওয়া আর জলোচ্ছ্বাসের কারণে ড্রেজারটি ডুবে যায়। মিরসরাইয়ের এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, ড্রেজারটি ডুবে যাওয়ার সঙ্গে সঙ্গেই আশপাশের অন্য ড্রেজারের শ্রমিকরা নৌকা নিয়ে উদ্ধারের জন্য উপস্থিত হন। কিন্তু তত ক্ষণে মারা গিয়েছেন ৮ শ্রমিক।

সোমবার মাঝরাতে বরিশালের তিনকোণা এবং সন্দ্বীপের মাঝে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় সিত্রাং। তার পরেই শক্তি খুইয়ে সে গভীর নিম্নচাপে পরিণত হয়। কিন্তু তাতেও প্রাণহানি আটকানো যায়নি। বাংলাদেশের ছয় জেলায় পাঁচ মহিলা, দুই শিশু-সহ ১১ জনের মৃত্যু হয়েছে। সাত জনের মৃত্যু হয়েছে গাছ চাপা পড়ে। দু’জন মারা গিয়েছেন নৌকাডুবিতে। সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি হয়েছে রাজধানী ঢাকাতেও। সঙ্গে ঝোড়ো হাওয়া। কয়েকশো গাছ উপড়ে পড়ে গিয়েছে। তার জেরে তীব্র যানজট। জলমগ্ন বেশ কিছু এলাকা। ঢাকার বেশ কিছু স্কুল, কলেজ বন্ধ রাখা হয়েছে মঙ্গলবার। তবে অনেকগুলি খোলাও ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Cyclone Sitrang Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE