Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

আন্তর্জাতিক

Junaid Safdar: নওয়াজ শরিফের নাতির রাজকীয় বিয়ে লন্ডনে, সাজালেন কলকাতার ডিজাইনার

নিজস্ব প্রতিবেদন
১৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫১
জুনেইদ সফদর। নেটপাড়ায় পরিচিত মুখ। সম্প্রতি জুনেইদ খবরের শিরোনামে উঠে এসেছেন বিয়ে করে। বিয়ের রাজকীয় ব্যবস্থা চোখ টেনেছে সকলের।

সবচেয়ে বেশি চর্চা তাঁর নিজের কণ্ঠে গাওয়া পুরনো বলিউড ছবির একটি গান ঘিরে। গান গেয়ে সমস্ত অনুগামীর মন জয় করে নিয়েছেন তিনি। এই জুনেইদ সফদর কে জানেন?
Advertisement
জুনেইদের একাধিক পরিচয়। তিনি এক দিকে যেমন রাজনীতিবিদ, অন্য দিকে উদ্যোগপতি, হর্স-রাইডার, নেটমাধ্যমের তারকাও। তাঁর জন্ম ১৯৯৪ সালের ৭ এপ্রিল।

তাঁর আরও একটি পরিচয় রয়েছে। তিনি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাতি। পাকিস্তান মুসলিম লিগ নেত্রী মরিয়ম নওয়াজ তাঁর মা। জুনেইদের বাবা মহম্মদ সফদর প্রাক্তন সেনা অফিসার, বর্তমানে রাজনীতিবিদ।
Advertisement
প্রথমে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হওয়ার পর গ্লোবাল গভর্ন্যান্স অ্যান্ড এথিকস নিয়ে পড়াশোনা করেছেন তিনি। সম্প্রতি জীবনের আরও এক অধ্যায় শুরু করলেন। ২২ অগস্ট লন্ডনের একটি হোটেলে আয়েশা সইফের সঙ্গে বিয়ে হয় তাঁর।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ঘনিষ্ঠ বৃত্তেই বিয়ে সেরেছেন তিনি। পরিবার এবং বন্ধুবান্ধবই শুধুমাত্র হাজির ছিলেন বিয়েতে। জুনেইদ এবং তাঁর হবু স্ত্রী দু'জনেরই পোশাক ডিজাইন করে দিয়েছিলেন কলকাতার জনপ্রিয় ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

বিয়ের অনুষ্ঠানে প্রবেশেই চোখে পড়বে নানা স্বাদের পানীয় সাজিয়ে নিমন্ত্রিতদের স্বাগত জানাতে দাঁড়িয়ে ছিলেন মহিলারা। পুরো জায়গাটিই সাদা কাপড়ে মুড়ে ফেলা হয়েছিল। বিশালাকার সাদা রঙের তাঁবুর ভিতর বিয়ের অনুষ্ঠান এবং অতিথিদের খাওয়া এবং মনোরঞ্জনের ব্যবস্থা—উভয়ই ছিল।

বড় ওয়েডিং কেক থেকে শুরু করে দেশি-বিদেশি নানা পদের আয়োজন করা হয়েছিল। তবে ছেলের বিয়েতে হাজির ছিলেন না মা মরিয়ম। তিনি ছেলের বিয়ের ছবি টুইট করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন।

লন্ডনে গিয়ে এই প্রথম এমন চর্চায় উঠে এলেন না জুনেইদ। এর আগেও একবার শিরোনামে উঠে এসেছিল তাঁর নাম। সে বার বিতর্ক দানা বেঁধেছিল তাঁকে ঘিরে।

২০১৮ সালে লন্ডনে একটি অনুষ্ঠানে পাকিস্তানের এক বিরোধী দলের নেতার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন তিনি। ওই নেতার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন। সেই ঘটনায় জেলও হয়েছিল জুনেইদের।