Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্যালিফোর্নিয়ায় ৮০০ ফুট গভীর খাদে পড়ে মৃত্যু ভারতীয় দম্পতির

সে রকমই গত ২৪ অক্টোবর স্ত্রীকে নিয়ে জোশেমাইট ন্যাশনাল পার্কে ঘুরতে গিয়েছিলেন বিষ্ণু। ওই পার্কের অন্যতম আকর্ষণীয় ট্যুরিস্ট স্পট ‘টাফ্ট পয়েন্ট

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক ৩০ অক্টোবর ২০১৮ ১১:১৪
Save
Something isn't right! Please refresh.
মীনাক্ষি ও বিষ্ণু। ছবি বিষ্ণুর ফেসবুক পেজ।

মীনাক্ষি ও বিষ্ণু। ছবি বিষ্ণুর ফেসবুক পেজ।

Popup Close

ক্যালিফোর্নিয়ার জোশেমাইট ন্যাশনাল পার্কে বেড়াতে গিয়ে ৮০০ ফুট নীচে পড়ে মৃত্যু হল এক ভারতীয় দম্পতির। মৃত ওই দম্পতি হলেন বিষ্ণু বিশ্বনাথ (২৯) এবং মীনাক্ষি মূর্তি (৩০)।

কেরলের বাসিন্দা বিষ্ণু পেশায় ইঞ্জিনিয়ার। কর্মসূত্রে সস্ত্রীক নিউইয়র্কে থাকতেন বিষ্ণু। সম্প্রতি সান হোসেরএকটি সংস্থায় চাকরি পেয়েছিলেন। তাঁর পরিবার সূত্রে খবর, দু’জনেরই বেড়ানোর শখ ছিল। সময় পেলেই মীনাক্ষিকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়তেন বিষ্ণু।

সে রকমই গত ২৪ অক্টোবর স্ত্রীকে নিয়ে জোশেমাইট ন্যাশনাল পার্কে ঘুরতে গিয়েছিলেন বিষ্ণু। ওই পার্কের অন্যতম আকর্ষণীয় ট্যুরিস্ট স্পট ‘টাফ্ট পয়েন্ট’। ভূপৃষ্ঠ থেকে ৩৫০০ ফুট উচ্চতায় জোশেমাইট উপত্যকার একটি ভিউ পয়েন্ট এটি। প্রাকৃতিক সৌন্দর্যের টানেই ওই পয়েন্টে ছুটে যান পর্যটকরা। বিষ্ণু-মীনাক্ষিও টাফ্ট পয়েন্টে গিয়েছিলেন সেই সৌন্দর্যের টানে। কিন্তু সেই সৌন্দর্যই যে তাঁদের মৃত্যুর কোলে ঠেলে দেবে আঁচ করতে পারেননি। ৮০০ ফুট গভীর খাদে পড়ে যান দু’জনেই। ২৫ অক্টোবর তাঁদের দেহ উদ্ধার হয়। ২৯ অক্টোবর ওই দম্পতির দেহ সনাক্ত করা হয়।

Advertisement



দম্পতির ঘনিষ্ঠমহল এবং সহকর্মীরা জানিয়েছেন, দু’জনেই খুব হাসিখুশি ছিলেন।

আরও পড়ুন: পড়শি দেশের হামলার জবাব, পাক সেনা দফতরে হানা ভারতের

এই মৃত্যুকে ঘিরে বেশ কয়েকটি প্রশ্ন উঠে এসেছে। তা নিয়ে তদন্তও শুরু করেছে পুলিশ। ছবি তুলতে গিয়ে অসতর্কতাবশত পড়ে গিয়েছেন তাঁরা, না কি এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে।

বিষ্ণু ও মীনাক্ষি চেঙ্গানুরে একসঙ্গে কম্পিউটার সায়েন্সে বি-টেক করেন। ২০১৪-তে তাঁরা বিয়ে করেছিলেন। তার পরই চাকরি নিয়ে পাকাপাকি ভাবে নিউইয়র্কে চলে যান দু’জনেই। দম্পতির ঘনিষ্ঠমহল এবং সহকর্মীরা জানিয়েছেন, দু’জনেই খুব হাসিখুশি ছিলেন। ঘুরতে খুব ভালবাসতেন।

আরও পড়ুন: ভাগ্যিস যানজট! বিমান না পেয়ে প্রাণে বাঁচলেন ইন্দোনেশিয়ার যাত্রী



Tags:
California Yosemite National Parkক্যালিফোর্নিয়া
Something isn't right! Please refresh.

Advertisement