Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Racist attack

দলেই ধর্মীয় তিরে বিদ্ধ শিখ-আমেরিকান নেত্রী

তিনি মার্টিন লুথার কিংয়ের উত্তরাধিকার বজায় রাখার কথা লেখায় রোনার এক সমর্থক তাঁকে পাল্টা লিখেছেন, ভোটদাতাদের ‘আপত্তিকর’ মেসেজ পাঠানো বন্ধ না হলে ‘ফল ভুগতে হবে’।

ধর্মীয় বিদ্বেষমূলক আক্রমণ হরমিত কৌরকে।

ধর্মীয় বিদ্বেষমূলক আক্রমণ হরমিত কৌরকে। ছবি সংগৃহীত।

ওয়াশিংটন শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ০৬:৪২
Share: Save:

আমেরিকার রিপাবলিকান দলের নীতি নির্ধারক কমিটির সর্বোচ্চ পদে (চেয়ারউওম্যান) নির্বাচিত হওয়ার জন্য লড়ছেন তিনি। কিন্তু শিখ ধর্মাবলম্বী হওয়ায় দলীয় সতীর্থদের একাংশেরই ধর্মীয় বিদ্বেষমূলক আক্রমণের মুখে তাঁকে পড়তে হচ্ছে বলে দাবি করলেন ভারতীয় বংশোদ্ভূত নেত্রী হরমিত কৌর।

আগামী ২৭ জানুয়ারি হরমিতের লড়াই রিপাবলিকান ন্যাশনাল কমিটির বর্তমান চেয়ারউওম্যান রোনা ম্যাকড্যানিয়েলের সঙ্গে। তার প্রেক্ষিতে ৫৪ বছরের আইনজীবী হরমিত টুইটারে লিখেছেন, ‘‘যে সমস্ত হুমকি আমার এবং আমার টিমের কাছে আসছে, তার সঙ্গে (বর্তমান) চেয়ারপার্সনের সহযোগীদের সরাসরি যোগ রয়েছে। ধর্মবিশ্বাস নিয়ে আক্রমণ করা হচ্ছে আমাকে। স্পষ্ট করে দিচ্ছি, যে সব ইতিবাচক বদল আনা আমার লক্ষ্য, এ সব আমাকে তা থেকে সরাতে পারবে না।’’

হরমিতের অভিযোগ, গত সোমবারেই তাঁকে একাধিক টুইটে হুমকি দেওয়া হয়েছে। তিনি মার্টিন লুথার কিংয়ের উত্তরাধিকার বজায় রাখার কথা লেখায় রোনার এক সমর্থক তাঁকে পাল্টা লিখেছেন, ভোটদাতাদের ‘আপত্তিকর’ মেসেজ পাঠানো বন্ধ না হলে ‘ফল ভুগতে হবে’। অথচ তাঁর সমর্থকেরা কাউকে কোনও মেসেজ পাঠাতে বলেননি। এ দিকে, তাঁদের মুখ বন্ধ রাখতেও বলা হচ্ছে। হরমিত জানিয়েছেন, রিপাবলিকান পার্টিকে ওয়াশিংটনের বাইরে এনে বিকেন্দ্রীভূত করা তাঁর লক্ষ্য। ভোটারদের চাহিদা পূরণ না করা রাজনীতিক ও প্রভাবশালীদের কবল থেকেও দলকে মুক্ত করতে চান তাঁরা। হরমিতের প্রতিদ্বন্দ্বী রোনা অবশ্য বলেছেন, ‘‘বিশ্বাস, পরিবার এবং স্বাধীনতা আমাদের দলের ভিত। সেখানে এমন আক্রমণের কোনও জায়গা নেই।’’ সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Racist attack Republican
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE