Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Domestic Violence

Domestic Violence: বউকে পেটাতে পারেন তবে আস্তে, শান্ত হয়ে! মন্তব্য করে বিতর্কে মহিলা মন্ত্রী

মালয়েশিয়ার মহিলা মন্ত্রীর এই ‘পরামর্শ’ মুহূর্তে ভাইরাল হয়। সব মহলের তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। নারী অধিকার নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন মন্ত্রীর পদত্যাগ দাবি করে। তাদের অভিযোগ, এ ভাবে নিজের অজান্তেই গার্হস্থ হিংসাকে মান্যতা দিয়ে ফেলছেন মন্ত্রী।

প্রতীকি ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৩
Share: Save:

বউ পেটাতেই পারেন। কিন্তু মাথা গরম করে নয়, বরং শান্ত হয়ে আস্তে করে! এমনই আজব পরামর্শ দিয়ে বিতর্কের মুখে পড়লেন মালয়েশিয়ার এক মহিলা মন্ত্রী। তাঁর এই পরামর্শকে তুলোধোনা করছেন নেটাগরিকরা। কী করে এমন নারী বিদ্বেষী মন্তব্য করতে পারেন এক জন মন্ত্রী, প্রশ্ন নেট জনতার।

মালয়েশিয়ার মন্ত্রী সিতি জাইলা মহম্মদ ইউসোফ গত সপ্তাহে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। ‘মাদার্স টিপ- ৪: হাউ হাসব্যান্ডস রিবিউক ওয়াভস’ (কী ভাবে স্বামীরা স্ত্রীকে তিরস্কার করবেন) শীর্ষক ভিডিয়োয় তিনি পরামর্শ দিয়েছেন, স্বামীরা প্রথমে উচ্ছৃঙ্খল ও একগুয়ে স্ত্রীদের সঙ্গে কথা বলবেন। তাতে কাজ না দিলে স্বামী স্ত্রীয়ের সঙ্গে এক বিছানায় শোবেন না। তাতেও কাজ না হলে, স্বামী যে কঠোর স্বভাবের তা বোঝাতে আস্তে ধীরে মারধর করা যেতে পারে।

মালয়েশিয়ার মন্ত্রীর এই পরামর্শ মুহূর্তে ভাইরাল হয়। তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। নারী অধিকার নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন মন্ত্রীর পদত্যাগ দাবি করে। তাদের অভিযোগ, এ ভাবে নিজের অজান্তেই গার্হস্থ হিংসাকে মান্যতা দিয়ে ফেলছেন মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE