Advertisement
০২ মে ২০২৪
Dawood Malik

পাকিস্তানে আততায়ীর হাতে নিহত লস্কর জঙ্গি

তীব্র ভারত-বিরোধী সেই দাউদ মালিক সম্প্রতি ‘অজ্ঞাতপরিচয়’ এক দল আততায়ীর গুলিতে প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম।

দাউদ মালিক।

দাউদ মালিক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ০৮:৩১
Share: Save:

পাকিস্তানের প্রত্যন্ত ওয়াজিরিস্তানের উত্তরাংশে লোকচক্ষুর অন্তরালে কার্যত গর্তের মধ্যে লুকিয়ে থাকত কট্টর জঙ্গি নেতা দাউদ মালিক। সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-এ জব্বারের প্রতিষ্ঠাতা দাউদ। জইশ-ই-মহম্মদের প্রধান মৌলানা মাসুদ আজহারের ঘনিষ্ট ২-৩ জনের এক জন। তীব্র ভারত-বিরোধী সেই দাউদ মালিক সম্প্রতি ‘অজ্ঞাতপরিচয়’ এক দল আততায়ীর গুলিতে প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম। এই নিয়ে গত ১৯ মাসে বিদেশের মাটিতে ১৭ জন ভারত-বিরোধী সন্ত্রাসবাদী নেতা প্রাণ হারাল।

কয়েক দিন আগে করাচির রাস্তায় হাঁটতে হাঁটতে ‘অজ্ঞাত’ আততায়ীর গুলিতে ঝাঁঝরা হয়ে যায় লস্কর-এ-তইবার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং কট্টর জঙ্গি কায়সার ফারুক। লস্করের প্রধান জইশ ই মহম্মদের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিল এই ফারুক। তার এই হত্যাকাণ্ডের এখনও কিনারা করতে পারেনি করাচি পুলিশ। তার মধ্যেই ফের খুন। এ বার পাকিস্তানের আশ্রয়ে থাকা আর এক কট্টর জঙ্গি নেতা। দাউদ মালিক ডাক্তার দেখাতে এসেছিল। সঙ্গে কিছু পরীক্ষাও করানোর ছিল। পাকিস্তানের সংবাদ মাধ্যম বলছে, মুখোশধারী কয়েক জন সশস্ত্র লোক সেই ক্লিনিকে জোর করে ঢুকে পড়ে। তার পরে দাউদকে খুঁজে নিয়ে নিশানা করে তাদের রাইফেলের ম্যাগাজিন খালি করে দেয়। তার পরে বিনা বাধায় উধাও হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lashkar -e-Taiba (LeT) Masood Azhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE