Advertisement
১১ জুন ২০২৪
COVID 19

ভাইরাসের নতুন প্রজাতি কমিয়ে দিচ্ছে টিকার ক্ষমতা, চিন্তায় জাপান প্রশাসন

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জানিয়েছেন, করোনা সংক্রমণ রুখতে জরুরি ভিত্তিতে বেশ কয়েকটি ব্যবস্থা নেওয়া হবে।

ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
টোকিও শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ১৭:৪৬
Share: Save:

করোনা ভাইরাসের নতুন এক প্রজাতি নিয়ে চিন্তা বাড়ছে জাপানের। ‘ই৪৮৪কে’ নামে করোনা ভাইরাসের নয়া প্রজাতি জাপানে বেশ কয়েকজন আক্রান্তের শরীরে পাওয়া গিয়েছে। টোকিওর একটি হাসপাতালে পরীক্ষিত করোনা আক্রান্তদের ৭০ শতাংশের শরীরেই মিলেছে এই নতুন প্রজাতি। ব্রিটেনে উদ্ভুত এই প্রজাতিটি উল্লেখযোগ্য হারে টিকার ক্ষমতা হ্রাস করে দিতে পারে বলে জানিয়েছেন জাপানের চিকিৎসকরা, সেই কারণেই প্রশাসনের চিন্তা বাড়ছে।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জানিয়েছেন, করোনা সংক্রমণ রুখতে জরুরি ভিত্তিতে বেশ কয়েকটি ব্যবস্থা নেওয়া হবে। জাপানের একটি টিভি চ্যানেলের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সংক্রমণ রুখতে টোকিও এবং ওসাকা এলাকাকে লকডাউনের আওতায় আনতে পারে প্রশাসন। এ ছাড়াও সংক্রমণ রোধ করার সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

জুলাই মাসে অলিম্পিক রয়েছে জাপানে। গত বছর বাতিল হওয়ার পর এ বারে সেটি আয়োজন করার কথা। কিন্তু তার আগে সংক্রমণ বৃদ্ধি যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। রবিবার টোকিয়োতে নতুন করে ৩৫৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। চিকিৎসকরা বলছেন, চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে করোনা ভাইরাসের নতুন প্রজাতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE