Advertisement
১৭ এপ্রিল ২০২৪
pakistan

Munna Bhai MBBS: তিনিও ‘মুন্নাভাই’! নতুন পরিচয়ে কেন আপত্তি নেই পাক স্বাস্থ্যমন্ত্রীর?

পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির পটেলের দাবি, স্বাস্থ্যমন্ত্রী হিসাবে জনতার সেবা করতে গিয়ে তাঁদের চিকিৎসা করবেন, এমনটা তো কখনও বলেননি তিনি!

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৮ মে ২০২২ ২০:২৬
Share: Save:

স্বাস্থ্যমন্ত্রীর পদে বসলেও তিনি চিকিৎসক নন। ফলে অনেকেই তাঁকে ‘মুন্নাভাই’ বলে কটাক্ষ করছেন। যদিও এই নতুন পরিচয়ে আপত্তি নেই পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির পটেলের। উল্টে তাঁর দাবি, স্বাস্থ্যমন্ত্রী হিসাবে জনতার সেবা করতে গিয়ে তাঁদের চিকিৎসা করবেন, এমনটা তো কখনও বলেননি তিনি!

বলিউড ছবি ‘মুন্নাভাই এমবিবিএস’-এ দেখা গিয়েছিল, মেডিক্যাল কলেজের ডিগ্রি না থাকলেও অসুস্থদের সেবা করছেন মুরলী প্রসাদ থুড়ি ‘মুন্নাভাই’। তাঁর দাওয়াই— ‘জাদু কি ঝাপ্পি’। রাজকুমার হিরানি পরিচালিত ২০০৩ সালের সে ছবিতে ‘মুন্নাভাই’ চরিত্রে মাতিয়ে দিয়েছিলেন সঞ্জয় দত্ত। এ বার পাক মন্ত্রীরও নতুন পরিচয় হয়েছে সেটি। তাঁর সমালোচকেরা বলছেন, স্বাস্থ্যমন্ত্রী হওয়া সত্ত্বেও চিকিৎসাশাস্ত্রের ‘অ-আ-ক-খ’ জানেন না আব্দুল কাদির। এ জবাবে তাঁর মন্তব্য, ‘‘আমি আবার কখন বলেছি যে জনতার অস্ত্রোপচার করব? তাদের জন্য ওষুধ লিখে দেব? আমার কাজ হল স্বাস্থ্যক্ষেত্রে পরিকাঠামো ঠিকঠাক রয়েছে কি না, তা খেয়াল রাখা।’’

‘মুন্নাভাই’-এর প্রশংসায়ও মুখ খুলেছেন পাক মন্ত্রী। তিনি বলেন, ‘‘ওটা অসাধারণ সিনেমা। মুন্নাভাই সকলকে ‘জাদু কি ঝাপ্পি’ সুস্থ করে দিত।’’ তবে তিনিও ‘মুন্নাভাই’-এর মতো পাকিস্তানের স্বাস্থ্য পরিষেবার ভোল পাল্টে দেবেন? সে অপেক্ষায় রয়েছে আমজনতা। ‘মুন্নাভাই’-এর প্রশংসায়ও মুখ খুলেছেন পাক মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Munnabhai Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE