Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Joe Biden

Russia Ukraine War: আমেরিকাকে প্রত্যাঘাত! বাইডেনের স্ত্রী, মেয়ে-সহ ২৫ জনকে রাশিয়ায় নিষিদ্ধ ঘোষণা মস্কোর

বাইডেনের স্ত্রী, মেয়ে ছাড়াও তালিকায় আছেন কয়েক জন সেনেটর, আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক এবং প্রাক্তন প্রশাসকরা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৭:১১
Share: Save:

ইউক্রেনের উপর হামলা শুরুর আগে থেকেই রাশিয়ার উপর বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করে চলেছে আমেরিকা। এ বার তার পাল্টা জবাব দিতে শুরু করল ভ্লাদিমির পুতিনের দেশ। রাশিয়ার বিদেশ মন্ত্রক ঘোষণা করেছে, মোট ২৫ জনকে রাশিয়ায় নিষিদ্ধ করা হয়েছে। এই তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য নাম, জিল বাইডেনের। তিনি আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী এবং সে দেশের ‘ফার্স্ট লেডি’। সেই তালিকায় রয়েছেন বাইডেনের কন্যার নামও।

রাশিয়ার বিদেশ মন্ত্রক একটি বিবৃতিতে জানিয়েছে, রুশ রাজনৈতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় ব্যক্তিত্বদের উপর আমেরিকার ক্রমবর্ধমান নিষেধাজ্ঞার প্রতিক্রিয়া হিসেবে আমেরিকার ২৫ জন নাগরিককে ‘স্টপ লিস্ট’-এ রাখা হয়েছে।

এই তালিকায় প্রেসিডেন্ট বাইডেনের স্ত্রী ও মেয়ে ছাড়াও রয়েছেন মাইনের সেনেটর সুসান কলিন্স, কেন্টাকির মিচ ম্যাককোনেল, আইওয়ার চার্লস গ্রাসলি এবং নিউ ইয়র্কের কার্স্টেন হিলিব্রান্ড। এ ছাড়াও আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক এবং আমেরিকার প্রশাসনিক আধিকারিকরাও রয়েছেন এই তালিকায়।

মস্কোর এই নিষেধাজ্ঞার জেরে এই তালিকায় থাকা ব্যক্তিরা রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE