Advertisement
১৯ এপ্রিল ২০২৪
UK

অর্থমন্ত্রীকে বরখাস্ত করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী, নতুন সরকার বাঁচাতেই কি পদক্ষেপ!

ব্রিটেনের সদ্যপ্রাক্তন অর্থমন্ত্রীর নাম কোয়াসি কোয়ারতেঙ্গ। ব্রিটেন সরকারের বিতর্কিত আর্থিক নীতির জেরে সম্প্রতি শেয়ারবাজারে যে টালমাটাল শুরু হয়েছে, তারই প্রভাবে এই ঘটনা বলে অনুমান।

কোয়াসি কোয়ারতেঙ্গ।

কোয়াসি কোয়ারতেঙ্গ।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৮:১১
Share: Save:

ব্রিটেনের অর্থমন্ত্রী কোয়াসি কোয়ারতেঙ্গকে বরখাস্ত করলেন দেশের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রস। বিবিসি সূত্রে শুক্রবার এই খবর জানা গিয়েছে। রাজনৈতিক মহলের খবর, নতুন সরকারকে বিতর্কের হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন লিজ। কোয়াসি সেই চেষ্টারই বলি হয়েছেন।

ব্রিটেনের নতুন সরকারের আর্থিক নীতির সম্প্রতি তীব্র সমালোচনার মুখে পড়েছিল। ওই নীতির নেতিবাচক প্রভাব পড়েছিল ব্রিটেনের শেয়ার বাজারে। এ নিয়ে দেশের অর্থমন্ত্রীর দিকে আঙুল উঠলে তিনি অবশ্য এই ব্যর্থতার দায় নেননি। বরং দু’দিন আগেও তাঁর ইস্তফার প্রসঙ্গ উঠলে বলেছিলেন, ‘‘যা-ই হোক না কেন, আমি কোথাও যাচ্ছি না।’’ অথচ সেই দাবি করার ৪৮ ঘণ্টার মধ্যেই সরতে হল কোয়াসিকে।

ব্রিটেনের রাজনৈতিক মহল সূ্ত্রে খবর, সরকারের বিতর্কিত আর্থিক নীতি বিতর্কের মুখে পড়েছিল। নতুন সরকার তার হাত থেকে নিজেদের ভাবমূর্তি বাঁচাতেই কোয়াসিকে বলি দিয়েছে।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন।পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন।অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UK Britain Britain PM Finance Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE