Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Ukraine-Russia Conflict: মারিউপোলে আবার সাময়িক যুদ্ধবিরতিতে রাজি রুশ সেনা, শুরু উদ্ধারকাজ: ইউক্রেন

মারিউপোলের প্রশাসন জানায়, স্থানীয় সময় দুপুর ১২টা থেকে নাগরিকদের উদ্ধারের কাজ আবার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্থানীয় সময় দুপুর ১২টা (ভারতীয় সময় সাড়ে ৩টে) থেকে নাগরিকদের উদ্ধারের কাজ আবার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা চলবে রাত ৯টা পর্যন্ত।   

স্থানীয় সময় দুপুর ১২টা (ভারতীয় সময় সাড়ে ৩টে) থেকে নাগরিকদের উদ্ধারের কাজ আবার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা চলবে রাত ৯টা পর্যন্ত।   

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৬:৫০
Share: Save:

আবার নতুন করে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করা হল মারিউপোলে। স্থানীয় বাসিন্দাদের উদ্ধারে আগামী ন’ঘণ্টার জন্য ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রুশ সেনা। রবিবার ভারতীয় সময় বেলা ৩টে নাগাদ এমনটাই জানানো হল ইউক্রেনের ওই গুরুত্বপূর্ণ বন্দর শহর কর্তৃপক্ষের তরফে।

আজভ সাগরের তীরে মারিউপোল শহরের প্রশাসনের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা চাই, এখানকার মানুষ নিরাপদ কোনও জায়গায় গিয়ে আশ্রয় নিক। এই বিষয়টি নিয়ে রাশিয়ার সেনাবাহিনীর সঙ্গে আলোচনা এখনও জারি রয়েছে।’ এরই পাশাপাশি জানানো হয়, স্থানীয় সময় দুপুর ১২টা (ভারতীয় সময় সাড়ে ৩টে) থেকে নাগরিকদের উদ্ধারের কাজ আবার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা চলবে রাত ৯টা পর্যন্ত।

শনিবারও সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করেছিল রাশিয়া। তার কিছু কয়েক ঘণ্টা পরেই ইউক্রেনের ভলোদিমির জেলেনস্কি সরকার দাবি করেছিল, সমঝোতা মানছে না রুশ সেনা। সাময়িক যুদ্ধবিরতির মাঝেই মারিউপোলে লাগাতার গোলা বর্ষণ করে চলেছে তারা। যার জেরে ব্যাহত হয়েছিল স্থানীয় নাগরিকদের উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার কাজ। পাল্টা রাশিয়ারও দাবি ছিল, ইউক্রেনীয় সেনাও গোলা বর্ষণ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE