Advertisement
১৮ এপ্রিল ২০২৪
COVID 19

Covid 19: হোম কোয়রান্টিন অমান্য! এক ব্যক্তিকে ৫ বছরের কারাদণ্ড দিল ভিয়েতনাম

ভিয়েতনামে এখনও পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ হাজার।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
হ্যানয় শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৭
Share: Save:

করোনাভাইরাস ছড়ানোর অভিযোগে এক ব্যক্তিকে পাঁচ বছরের কারাদণ্ড দিল ভিয়েতনামের আদালত।

ভিয়েতনামের সরকারি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, অভিযুক্তের নাম লে ভান ট্রাই। গত ৭ জুলাই ভিয়েতনামের হো চি মিন শহর থেকে নিজের শহর কা মাউ-তে ফেরেন। হো চি মিন শহরে তখন কোভিড সংক্রমণের বাড়াবাড়ি চলছিল। লো ভান নিজেও কোভিডে আক্রান্ত হয়েছিলেন। অভিযোগ, বাড়িতে আসার পর তিনি সরকার নির্দেশিত ২১ দিনের হোম-কোয়রান্টিন অমান্য করে শহরের রাস্তায় বেরিয়েছিলেন।

লে ভানের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। অভিযোগ ওঠে, তাঁর জন্য কা মাউ-তে বেশ কয়েক জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এমনকি এক ব্যক্তির মৃত্যুও হয়েছে। মামলাটি পিপলস কোর্টে উঠলে বিচারপতি লে ভানকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন।

কোভিডের প্রথম ঢেউয়ে সংক্রমণকে দারুণ ভাবে নিয়ন্ত্রণ করেছিল ভিয়েতনাম। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। দেশে এখনও পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ হাজার মানুষের। রাজধানী হ্যানয় এবং বাণিজ্যিক শহর হো চি মিনে সংক্রমণ মারাত্মক ভাবে ছড়িয়ে পড়েছে। তুলনায় দেশের অন্যান্য প্রান্তে ছবিটা খুব একটা খারাপ নয়। বিপুল সংক্রমণের শহর থেকে তুলনামূলক কম সংক্রমিত এলাকায় এসে সরকারি নির্দেশিকা অমান্য করাকে ভাল চোখে নেননি স্থানীয় মানুষজন। তাঁরা লে ভানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

শুধু লে ভান একা নন, দেশের অন্য প্রান্তেও কোভিডবিধি অমান্য করার জন্য বেশ কয়েক জনের কারাদণ্ড হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID 19 Home Quarantine Vietnam Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE