Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Delhi ED

দিল্লির আপ বিধায়কের বাড়িতে ইডির হানা, আর্থিক তছরুপের যোগসূত্র খুঁজতে চলছে তল্লাশি

ওখলা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ৪৯ বছরের আপ নেতা অমানতুল্লা খান। আর্থিক তছরুপের একটি মামলায় তাঁর নাম জড়িয়েছে। সেই সূত্রেই তাঁর বাড়িতে ইডির হানা।

ED raids AAP MLA Amanatullah Khan’s house

আপ বিধায়ক অমানতুল্লা খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১০:১৯
Share: Save:

দিল্লির আপ বিধায়কের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর্থিক দুর্নীতির অভিযোগে এই তল্লাশি অভিযান। মঙ্গলবার সকাল সকাল ওই বিধায়কের বাড়িতে পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

দিল্লির ওখলা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ৪৯ বছরের আপ নেতা অমানতুল্লা খান। আর্থিক তছরুপের একটি মামলায় তাঁর নাম জড়িয়েছে। সেই সূত্রেই আর্থিক দুর্নীতি বিরোধী আইনে বিধায়কের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে ইডি।

আর্থিক দুর্নীতির অভিযোগে দিল্লি দুর্নীতিদমন ব্যুরো এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই পৃথক ভাবে এফআইআর দায়ের করে। আপ বিধায়কের নাম ছিল সেই এফআইআরে। দিল্লি ওয়াকফ বোর্ডের নিয়োগে অনিয়ম এবং দুর্নীতির সন্ধান পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ওই বোর্ডের চেয়ারম্যান অমানতুল্লা। এফআইআরের ভিত্তিতে ইডি আর্থিক দুর্নীতির তদন্ত শুরু করেছে। তদন্ত প্রক্রিয়ার অংশ হিসাবে মঙ্গলবার আপ নেতার বাড়িতে হানা দিয়েছেন ইডি আধিকারিকেরা।

ইডির এই অভিযানের নেপথ্যে রাজনৈতিক চক্রান্ত দেখছেন অনেকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মাধ্যমে বিরোধীদের হেনস্থার অভিযোগ শুধু দিল্লিতে নয়, পশ্চিমবঙ্গেও উঠেছে বার বার। অভিযোগ, ইডি, সিবিআইয়ের মতো সংস্থাগুলিকে রাজনৈতিক উদ্দেশ্যসাধনের জন্য কাজে লাগায় কেন্দ্রের বিজেপি সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new delhi ED AAP MLA ED Raids
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE