Advertisement
০৫ মে ২০২৪

পথ বদলেও খড়্গপুরে পদযাত্রার অনুমতি পেলেন না দিলীপ! তৃণমূলের সভা রয়েছে, জানিয়ে দিল পুলিশ

দুপুর ৩টের সময় দিলীপ ঘোষের নেতৃত্বে একটি পদযাত্রা আয়োজন করেছে বিজেপি। কিন্তু শেষ মুহূর্তে তা পুলিশ অনুমতি না দেওয়ায় তাদের কর্মী এবং সমর্থকেরা সমস্যায় পড়েছেন বলে দাবি করেছেন বিজেপি।

Dilip Ghosh

দিলীপ ঘোষ। —ফাইল চিত্র।

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৪:৩৪
Share: Save:

দিনভর টানাপড়েনের পরও জট কাটল না। রবিবার দুপুরে খড়্গপুরে সাংসদ দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির পদযাত্রায় অনুমতি দিল কনা পুলিশ। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ বিজেপি নেতৃত্বকে জানিয়েছে, তৃণমূলের সভা রয়েছে। আগেই তাদের অনুমতি দিয়ে দেওয়া হয়েছিল। যদিও বিজেপির দাবি, ইচ্ছাকৃত ভাবেই পদযাত্রা করতে দিচ্ছে না প্রশাসন। এবং তারা পদযাত্রা করবেই। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর।

রবিবার দুপুর ৩টের সময় দিলীপ ঘোষের নেতৃত্বে একটি পদযাত্রার আয়োজন করেছিল বিজেপি। কিন্তু শেষ মুহূর্তে তা পুলিশ অনুমতি না দেওয়ায় তাঁদের কর্মী এবং সমর্থকেরা সমস্যায় পড়েছেন বলে দাবি করেছেন বিজেপি নেতৃত্ব। জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুমিত মণ্ডল অভিযোগ করেন, গত ২১ নভেম্বর তাঁরা পুলিশের কাছে আবেদন করেছিলেন। জানিয়েছিলেন, খড়্গপুরের বারবেটিয়া এলাকায় একটি সভা এবং পদযাত্রা করতে চান। সময় চাওয়া হয় দুপুর ৩টে থেকে সন্ধ্যা ৬টা। কিন্তু শুক্রবার পুলিশ জানিয়ে দেয়, ওই স্থানে তৃণমূল সভা করতে চেয়েছিল। আগেই তাদের অনুমতি দিয়ে দেওয়া হয়েছে।

এর পর শুধু পদযাত্রা করতে চায় বিজেপি। সেটাও অন্য পথে। তারা পুলিশের কাছে আবেদনে জানায়, রিলায়েন্স মোড় থেকে খড়্গপুর লোকাল থানা পর্যন্ত পদযাত্রা করবে। কিন্তু শনিবার জানা গেল, সেটারও অনুমতি পায়নি গেরুয়া শিবির।

এ নিয়ে জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুমিত বলেন, ‘‘প্রোগ্রামের সমস্ত কিছু তৈরি হয়েছে। আইসি ‘প্রসিড’ বলে লিখেও দিয়েছিলেন। কিন্তু এখন জানতে পারছি যে অনুমতি দিচ্ছে না পুলিশ। আমাদের অফিসে মেল এসেছে আদালতের নির্দেশ অনুযায়ী, এক দিন আগে অনুমতি চাইতে হয়। সেগুলো মানা হয়নি। কিন্তু আমি আগেই মেল করেছিলাম। পুলিশ হয়তো মেল চেক করেন।’’ তাঁর সংযোজন, ‘‘আমরা তো কোনও ঘেরাও অভিযান করছি না। পুলিশের চুপ থাকার জন্য আমাদের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এর পর বাধাদান করলে আমরাও আইনি পদক্ষেপ করব।’’ বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে, পুলিশ অনুমতি দিক বা না দিক দুপুরেই পদযাত্রা হবে।

অন্য দিকে, তৃণমূল জেলা সহ-সভাপতি দেবাশিস চৌধুরীর কথায়, ‘‘আমাদেরও একটি র‌্যালি ছিল। সেটারও অনুমতি দেয়নি পুলিশ। তাই প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE