Advertisement
০২ মে ২০২৪
Nipah virus

নিপা সন্দেহ, আইডি-তে ভর্তি পরিযায়ী শ্রমিক

গত ৪ সেপ্টেম্বর ওই যুবকের প্রথম জ্বর আসে। তখন দু’দিন তিনি এর্নাকুলাম হাসপাতালে ভর্তি ছিলেন। ছুটি পেয়ে রাজ্যে ফেরার পরে ১০ তারিখ ফের জ্বর আসায় পরের দিন তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

beleghata ID

বেলেঘাটা আইডি হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৩
Share: Save:

কেরল থেকে ফেরা এক পরিযায়ী শ্রমিক নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন। এমনই সন্দেহে তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তর করা হল। বছর ছাব্বিশের ওই যুবকের সুনির্দিষ্ট কোনও উপসর্গ নেই। কিন্তু তাঁর জ্বর, গা-হাত-পা এবং গলায় ব্যাথা ও বমি ভাব থাকায় ঝুঁকি নিতে নারাজ স্বাস্থ্য দফতর। বিশেষত, জানা যায়, বর্ধমানের বাসিন্দা ওই যুবকের দুই সঙ্গীর সম্প্রতি কেরলেই অজানা জ্বরে মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, গত ৪ সেপ্টেম্বর ওই যুবকের প্রথম জ্বর আসে। তখন দু’দিন তিনি এর্নাকুলাম হাসপাতালে ভর্তি ছিলেন। ছুটি পেয়ে রাজ্যে ফেরার পরে ১০ তারিখ ফের জ্বর আসায় পরের দিন তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসোলেশনে রেখেই চলছিল চিকিৎসা। মঙ্গলবার তাঁকে আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ওই যুবক নিপা ভাইরাসে আক্রান্ত বলে কোনও পরীক্ষায় ধরা পরেনি।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত কেউ নিপাতে আক্রান্ত হননি। ওই যুবকের অবস্থা স্থিতিশীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nipah virus Beleghata ID Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE