Advertisement
১৭ মে ২০২৪
ED Raid at Nichupatti

নিস্তরঙ্গ নিচুপট্টি, হাজির সেই কৃপাময়

সকালে দলের কয়েকজন কর্মী-সমর্থককে মন্ত্রীর বাড়িতে আসতে দেখা যায়। মন্ত্রীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও সারেন তাঁরা। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল কর্মী কৃপাময় ঘোষ।

বোলপুর নিচুপট্টিতে নায়েকপাড়ায় মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়ি থেকে শুক্রবার রাতে ইডি চলে যাওয়ার পর বাইরে কর্মী সমর্থকদের ভিড়।

বোলপুর নিচুপট্টিতে নায়েকপাড়ায় মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়ি থেকে শুক্রবার রাতে ইডি চলে যাওয়ার পর বাইরে কর্মী সমর্থকদের ভিড়। ছবি: বিশ্বজিৎ রায়চৌধুরী।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ০৮:৪৯
Share: Save:

আবার কেন্দ্রীয় সংস্থার অভিযান বীরভূমে! আর সেই অভিযান ঘিরে আবার শিরোনামে সেই বোলপুরের নিচুপট্টি।

এই নিচুপট্টিতেই বাড়ি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। শুক্রবার বোলপুরের সেই মহল্লাতেই বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দল। নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে দিনভর যখন তল্লাশি চলছে তখন খবর পেয়ে পাইকর থেকে বোলপুরের বাড়িতে আসেন চন্দ্রনাথ। তৃণমূলের কর্মী-সমর্থকেরা খবর পেয়ে বাড়ির সামনে ভিড় করলেও তাঁদের সরিয়ে দেয় প্রহরায় থাকা কেন্দ্রীয় বাহিনী। তবে রাতে ইডি আধিকারিকেরা এলাকা ছাড়তেই ফের চন্দ্রনাথের বাড়ির সামনে তৃণমূলের কর্মী-সমর্থকদের জমায়েত দেখা যায়।

শনিবার সকাল থেকে অবশ্য নিচুপট্টির নায়েকপাড়ায় চন্দ্রনাথের বাড়ির সামনে তেমন বড় জটলা বা জমায়েত চোখে পড়েনি। তবে একাধিক দলীয় নেতা ও কর্মী বাড়িতে চন্দ্রনাথের সঙ্গে দেখা করতে আসেন রোজকার মতোই। মোটের উপর নিস্তরঙ্গই ছিল নিচুপট্টি।

এ দিন সকালে দলের কয়েকজন কর্মী-সমর্থককে মন্ত্রীর বাড়িতে আসতে দেখা যায়। মন্ত্রীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও সারেন তাঁরা। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল কর্মী কৃপাময় ঘোষ। অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার পথে পূর্ব বর্ধমানের শক্তিগড়ে একটি দোকানে তাঁর প্রাতরাশ করার সময়ে অনুব্রতর সঙ্গে একই টেবিলে দেখা গিয়েছিল দু’জনকে। অনুব্রতর সঙ্গে তাঁদের উপস্থিতি ঘিরে বিতর্কও বাধে।

জেলা তৃণমূল সভাপতি অনুব্রতর সঙ্গে থাকা ওই দু’জনের মধ্যে এক জন ছিলেন কৃপাময়। অন্য জন ছিলেন অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলের গাড়িচালক তুফান মির্ধা। শক্তিগড়ে বেশ কিছুক্ষণ তৃণমূল জেলা সভাপতি সঙ্গে তাঁদের কথোপকথন হতে দেখা গিয়েছিল। তৃণমূল সূত্রে দাবি, ওই দিনই অনুব্রত কৃপাময়কে তাঁর বাড়ি এবং দলীয় কার্যালয় যাতে ঠিক মতো চলে তা দেখার পরামর্শ দিয়ে যান।

এরপরে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীদের নজরেও আসেন এই কৃপাময়। এর আগে সিবিআই ও ইডি তাঁকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে। চন্দ্রনাথকে ইডির জিজ্ঞাসাবাদের পর তাঁর বাড়িতেও শনিবার দেখা গিয়েছে সেই ‘বিতর্কিত’ কৃপাময়কে। এ দিন দুপুর আড়াইটে নাগাদ দলীয় কর্মসূচির উদ্দেশ্যে বেরিয়ে যান মন্ত্রী। বাড়ি থেকে বেরোন কৃপাময়ও। ইডির অভিযান নিয়ে এ দিন মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, “তদন্তকারীরা তাঁদের মতো তদন্ত করেছেন, আমি তদন্তে সহযোগিতা করেছি। এর বেশি আমার কিছু বলার নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandranath Sinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE