• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক কাপ চায়ে সাতটি রং! দেখেছেন কখনও?

Seven coloured tea
সাতরঙা চা। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

চা। বিশ্বের অন্যতম জনপ্রিয় পাণীয়। বিভিন্ন দেশের মানুষ বিভিন্ন ভাবে চা বানান । কেউ শুধু লিকার, তো কেউ দুধ চা। গ্রিন টি থেকে হোয়াইট টি— এর রকমফেরও অনেক। স্বাদে পার্থক্য আনার জন্য চায়ে মশলা মেশানোর প্রচলনও আছে। কিন্তু সাতরঙা চা! কখনও শুনেছেন বা দেখেছেন? এই চা বিক্রি করেন বাংলাদেশের ঢাকার এক চা বিক্রেতা। তাঁর এক কাপ চায় মানে সাতটি ভিন্ন রঙের ও ভিন্ন স্বাদের চায়ের সমাহার।

ঢাকা শহরে নিজের দোকানে এই চা তৈরি করেন সাইফুল ইসলাম। তাঁর দোকানের নাম ‘রঙধনু সাত রঙের চা’। এই দোকানই এখন হয়ে উঠেছে পর্যটকদের আকর্ষণের জায়গা। সাতরঙা এই চায়ের এক কাপের দাম ৭০ টাকা।

কী ভাবে তৈরি করা এই চা? সাইফুল বলছেন, “এই চা তৈরিতে ব্যবহৃত হয় বিভিন্ন ধরনের স্থানীয় ও চিনা চা। মূলত তিন ধরনের কালো চা ও গ্রিন টি দিয়ে তৈরি করা হয় এই চা। সঙ্গে মেশানো হয় দুধ ও  বিভিন্ন ধরনের চা। সঙ্গে মেশানো হয় রং। কমলা, কালো, সাদা, স্ট্রবেরি, সবুজ এই বিভিন্ন রঙের চা একটি উপর আরেকটি মিশিয়ে তৈরি হয় বিশেষ ধরনের এই চা।”

আরও পড়ুন: রাস্তা দিয়ে হাঁটছে সিংহ, পিছনে সার দিয়ে দাঁড়িয়ে গিয়েছে গাড়ি!

 

কী দিয়ে তৈরি বললেও সাতরঙা চা তৈরির কৌশল ফাঁস করতে রাজি নন সাইফুল। তবে মৌলবিবাজারের শ্রীমঙ্গল এলাকার রমেশ রাম গৌরের কাছ থেকে এই চা বানানোর কৌশল তিনি শিখেছেন বলে জানিয়েছেন। তারপরই ঢাকায় এসে এই দোকান খোলেন তিনি।

আরও পড়ুন: হারিয়ে যাওয়া বাচ্চাকে বাবার কোলে ফিরিয়ে দিল ভাইরাল হওয়া ভিডিয়ো

 

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন