• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৫৪ বছর পরে যশোর থেকে কলকাতার ট্রেন

Bandhan Express
‘বন্ধন এক্সপ্রেস’।

হাসিমুখে সরাসরি কলকাতায় যাওয়ার ট্রেনে উঠে যশোরের ইশরাত নুরের স্বগতোক্তি, ‘‘অবশেষে!’’ আর ঝিনাইদহ পুরসভার মেয়র সাইদুল করিম পিন্টু ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। জানালেন, তাঁর উদ্যোগেই যশোরবাসীর দীর্ঘ দিনের এই আকাঙ্ক্ষা পূরণ হল আজ। 

কলকাতা যাওয়ার সাপ্তাহিক ‘বন্ধন এক্সপ্রেস’ খুলনা থেকে ছেড়ে এসে যখন যশোরে দাঁড়াল, শয়ে শয়ে মানুষের ভিড় সেখানে। ৫৪ বছর পরে এই প্রথম যশোর জংশন স্টেশনে এসে দাঁড়াল কলকাতা যাওয়ার কোনও ট্রেন। বেজপাড়ার আফরোজা বেগম পরিবারের সাত জনকে নিয়ে চললেন কলকাতায়। তাঁকে বিদায় জানাতে যেন পাড়া ভেঙে পড়েছে।

খুলনা ও কলকাতার মধ্যে বেশ কয়েক মাস ধরেই প্রতি বৃহস্পতিবার যাতায়াত করছে ‘বন্ধন’। কিন্তু যশোরে নামার লোক অনেক বেশি। তাই যাত্রীরা উৎসাহ হারাচ্ছিলেন। দুই দেশ আলোচনা করে যশোরেও ৩ মিনিট করে যাত্রাবিরতির ব্যবস্থা করেছে। আর তা শুরু হল আজ, ঐতিহাসিক ৭ মার্চে। যশোরের জন্য ২০০ আসন সংরক্ষিত রাখা হয়েছে। যশোর জংশন স্টেশনের ম্যানেজার পুষ্পলকুমার চক্রবর্তী জানালেন, প্রথম দিনে ৩১টি টিকিট বিক্রি হয়েছে। এসি কেবিনে ৭টি ও এসি চেয়ার কারে ২৪টি। কিন্তু মানুষের উৎসাহ দেখে রেলকর্মীরা বলছেন, ছ’মাস পরে এই সংখ্যা বাড়িয়ে ৫০০ করতে হবে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন