Advertisement
২৯ নভেম্বর ২০২২

চোরাই গরু নিয়ে সংঘর্ষ, হত ৩

গরুটি পাচার করে আনা হয়েছে সন্দেহে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা তা বাজেয়াপ্ত করতে গেলে এলাকাবাসীদের সঙ্গে সংঘর্ষ বাধে। বিজিবি কর্তাদের দাবি, চোরাই পথে আনা ভারতীয় গরু আটক করায় সশস্ত্র চোরাকারবারিরা হামলা করলে তাঁরা গুলি চালাতে বাধ্য হন।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৩৭
Share: Save:

ঠাকুরগাঁওয়ের হরিপুরে চোরাই পথে আনা গরু বাজেয়াপ্ত করা নিয়ে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)-র সঙ্গে সন্দেহভাজন চোরাকারবারীদের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ উপজেলার বহরমপুর গ্রামে এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে জয়নাল নামে এক এসএসসি পরীক্ষার্থীও রয়েছে। ওসি বলেন, ‌‌‘‘পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দেহ উদ্ধার করেছে।’’

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, বহরমপুর গ্রামের এক ব্যক্তি সকালে গরু বিক্রির জন্য বার হন। কিন্তু গরুটি পাচার করে আনা হয়েছে সন্দেহে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা তা বাজেয়াপ্ত করতে গেলে এলাকাবাসীদের সঙ্গে সংঘর্ষ বাধে। বিজিবি কর্তাদের দাবি, চোরাই পথে আনা ভারতীয় গরু আটক করায় সশস্ত্র চোরাকারবারিরা হামলা করলে তাঁরা গুলি চালাতে বাধ্য হন।

অন্য দিকে ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মাসুদ সেলিমের দাবি, ক্ষুব্ধ জনতাকে আটকাতে ব্যর্থ হয়েই গুলি চালানো হয়েছে। জানা গিয়েছে, এই ঘটনায় জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.