Advertisement
২২ জুলাই ২০২৪
Bangladesh Puja

বাংলাদেশে পুজো হলেও উৎসব বাদ

পরিষদের সাধারণ সম্পাদক নির্মলকুমার চট্টোপাধ্যায় বলেন, “শাস্ত্রমতে পুজোটুকুর বাইরে এ বার কোনও উৎসব পালন হবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০৬:১৬
Share: Save:

করোনা সংক্রমণের পরিস্থিতিতে বাংলাদেশ জুড়ে দুর্গাপুজো হলেও উৎসবের যাবতীয় অনুষঙ্গ এ বার বাদ পড়ছে। জাতীয় মন্দির ঢাকেশ্বরী-সহ ঢাকার কোনও মণ্ডপে এ বার কুমারী পুজো হবে না বলে শনিবার ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের পুজা উদ্যাপন পরিষদ এ দিন ঢাকেশ্বরী মন্দিরের প্রাঙ্গণে সভা করে এই সিদ্ধান্ত নিয়েছে। দেশের সব জেলার প্রতিনিধি এই বৈঠকে এলাকার পরিস্থিতি তুলে ধরেন। পুজো কমিটি অনলাইনে অঞ্জলির ব্যবস্থা করছে বলেও জানানো হয়েছে।

পরিষদের সাধারণ সম্পাদক নির্মলকুমার চট্টোপাধ্যায় বলেন, “শাস্ত্রমতে পুজোটুকুর বাইরে এ বার কোনও উৎসব পালন হবে না। ভিড় এড়াতে ঢাকার সব কমিটি কুমারী পুজো বন্ধ রাখছে। ঢাকার বাইরে কোথাও কোথাও তা হবে। কিন্তু ভিড় এড়িয়ে।” পরিষদের সভাপতি মিলনকান্তি দত্ত জানান, ফেসবুক লাইভ বা অন্য প্রযুক্তি ব্যবহার করে মানুষকে ঘরে বসে অঞ্জলি দেওয়ার ব্যবস্থা করছে কিছু কমিটি। যাঁরা মণ্ডপে অঞ্জলির ব্যবস্থা করছেন, সেখানেও অল্প লোককে রাখা হবে। রাতে আরতির পরে ন’টায় সমস্ত মণ্ডপ দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে। সংক্রমণ এড়াতে প্রসাদ বিলি এবং বিসর্জনের শোভাযাত্রা আগেই বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Bangladesh Festival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE