০১ মে ২০২৪
Silver P4 international

বিভিন্ন ধরনের শারীরিক সমস্যার সমাধান এখন অ্যালকালাইন জল

অ্যালকালাইন জল হল এমন জল যার pH মান সাধারণ জলের তুলনায় বেশি। এই জলের pH মান ৬ এর উপরে থাকে। এই জল ব্যবহারের উপকারিতা হল যে, এটা ত্বক, চোখ, চুল, ব্যক্তিগত অঙ্গ এবং সাধারণ স্বাস্থ্যের জন্য ভাল এবং সামগ্রিক ভাবে স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

অ্যালকালাইন যুক্ত ওয়াটার ট্যাঙ্ক সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল

অ্যালকালাইন যুক্ত ওয়াটার ট্যাঙ্ক সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৭:৫০
Share: Save:

রোজকার ব্যস্ততার মাঝে আমরা আমাদের শরীরের দিকে তাকাই না। নানা ধরনের ফাস্ট ফুড খাই; কী জল খাচ্ছি, কী জলে স্নান করছি সেটাও ভাল ভাবে দেখি না। এর ফলে নানা শারীরিক সমস্যায় ভুগতে হয়। যার মধ্যে প্রধান হল, পেটের সংক্রমণ, ত্বকের সমস্যা, চুলের সমস্যা।

এই সব সমস্যার মূলে রয়েছে অনিয়ন্ত্রিত জীবনযাপন এবং জলের গুণমান। ফাস্ট ফুড কিংবা বেশি তৈলাক্ত খাবার খাওয়া নিয়ন্ত্রণ করা গেলেও জলের গুণমানের ব্যাপারে আজও সকলে খুব একটা সচেতন নন।

আপনি যতটা ভাবছেন জল তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ

জল আমাদের দৈনন্দিন জীবনের অপরিহার্য অঙ্গ। তৃষ্ণা মেটানো ছাড়াও, তা আমাদের দৈনন্দিন রুটিনের প্রায় প্রতি ক্ষেত্রেই ব্যবহার হয়। রান্না, বাসন পরিষ্কার, স্নান করা থেকে ওয়াশিং মেশিনে কাপড় কাচা পর্যন্ত আমরা যে জল ব্যবহার করি, তার গুণমান আমাদের সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার উপর সরাসরি প্রভাব ফেলতে পারে। জলের উৎসই যে স্বাস্থ্য সমস্যাগুলোর মূলে, তা আমরা খুব কমই উপলব্ধি করে থাকি।

জলের উৎস

জলের উৎসগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল বোরওয়েলের জল (যা সরাসরি মাটির নীচ থেকে পাই), কর্পোরেশনের জল, ইত্যাদি। পানীয় জল হিসেবে বর্তমানে আমরা প্যাকেজড ওয়াটার এবং বৈদ্যুতিক ফিল্টারের জল ব্যবহার করে থাকি। তবে রান্না, স্নান, বাসনপত্র ও জামাকাপড় পরিষ্কারের জলের দিকে আমরা বিশেষ গুরুত্ব দিই না। কেমন হয়, যদি সব জল সম্পর্কিত সমস্যার একটাই সমাধান পাওয়া যায়! তা-ও আবার সেটা যদি হয় অ্যালকালাইন জল।

‘অ্যালকালাইন ওয়াটার’ - কথাটা চেনা চেনা লাগছে কি? নামী-দামি সংস্থার ফিল্টারে এই অ্যালকালাইন জল পাওয়া যায়, যার জন্য অনেক টাকা খরচ হয়। এর সঙ্গে ফিল্টার রক্ষণাবেক্ষণের খরচ তো আছেই। বাজারে যে সব প্যাকেজড অ্যালকালাইন জল পাওয়া যায়, তার দামও অনেকটা বেশি।

এই অ্যালকালাইন জল আসলে কী?

অ্যালকালাইন জল হল এমন জল যার pH মান সাধারণ জলের তুলনায় বেশি। এই জলের pH মান ৬ এর উপরে থাকে। এই জল ব্যবহারের উপকারিতা হল যে, এটা ত্বক, চোখ, চুল, ব্যক্তিগত অঙ্গ এবং সাধারণ স্বাস্থ্যের জন্য ভাল এবং সামগ্রিক ভাবে স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এই জল এসেন্শিয়াল মিনারেলসে ভরপুর যা শরীরের অতিরিক্ত অম্লত্ব নির্মূল করতে পারে। অ্যালকালাইন জল পান এবং ব্যবহার করা সম্পূর্ণ স্বাস্থ্যকর এবং বিজ্ঞানসম্মত।

প্রাচীন কাল থেকে আধুনিক সময় পর্যন্ত, হাজার হাজার বছর ধরে, অ্যালকালাইন জল রোগ নিরাময়কারী প্রভাবের জন্য পরিচিত। অতীতে মানুষ স্বস্তিদায়ক এবং রোগ নিরাময়ক স্নানের জন্য লবণ হ্রদ বা উষ্ণ প্রস্রবণের খোঁজ করত। প্রাচীন রোমান এবং গ্রীকরাও তাদের ত্বকের সৌন্দর্যের ও যত্নের জন্য অ্যালকালাইন পণ্য এবং জল ব্যবহার করত। প্রাচীন কালে সোডিয়াম বাইকার্বনেট, দুধ এবং অ্যালকালাইন সাবান প্রসাধনী দ্রব্য রূপে ব্যবহার হতো যা, শরীরকে ডিটক্সিফাই করত এবং শারীরিক সুস্থতার ভারসাম্য বজায় রাখতেও সাহায্য করত।

ইদানীং দৈনন্দিন সুষম খাদ্যতালিকার পরিপূরক হিসেবে অ্যালকালাইন খাবার ও পানীয় খানিক জনপ্রিয় হয়েছে। এর নেপথ্যে রয়েছেন স্বাস্থ্যসচেতন মানুষ এবং ফিটনেস উৎসাহীরা। তবে এটুকুই যথেষ্ট নয়, এ নিয়ে আরও প্রচারের প্রয়োজন আছে। উন্নত ও শিল্পসমৃদ্ধ দেশগুলোতে ভুল খাদ্যাভ্যাস, ক্রমবর্ধমান মানসিক চাপ, পরিবেশগত বিষাক্ত পদার্থ, দূষণকারী ইলেকট্রোস্মগ এবং ব্যায়ামের গুরুতর অভাবের কারণে অ্যাসিড-বেস ভারসাম্যহীনতার বিপদ ক্রমাগত বাড়ছে।

অ্যালকালাইন জল এখন সাধ্যের মধ্যে (কোনও মেনটেন্যান্স ছাড়াই)

এখন বাজারে রয়েছে এমন এক জলের ট্যাঙ্ক যা বানাবে অ্যালকালাইন জল, তা-ও আবার আজীবন। এই ট্যাঙ্ক হল P4 INTERNATIONAL ব্র্যান্ডের SILVER P4 INTERNATIONAL অ্যালকালাইন জলের ট্যাঙ্ক। এই জলের ট্যাঙ্ক হল আপনার এককালীন বিনিয়োগ, কারণ এর জন্য কোনও বৈদ্যুতিক সরঞ্জাম লাগে না; রক্ষণাবেক্ষণের খরচও নেই। এই ট্যাঙ্কে আছে এসেন্শিয়াল মিনারেলস যা জলকে ৩০ মিনিট থেকে ৯০ মিনিটের মধ্যে স্বাভাবিক ভাবে অ্যালকালাইন করে এবং জলের pH স্তর কমপক্ষে ২ ধাপ বাড়িয়ে দেয়। এই জল সমস্ত কাজে ব্যবহার করা যায়। তেষ্টা মেটানো থেকে শুরু করে ত্বক, চোখ, চুল এবং সামগ্রিক শরীরের যত্নে এই SILVER P4 INTERNATIONAL অ্যালকালাইন জলের ট্যাঙ্ক থাকে আপনার পাশে। CISCO-র গবেষণাগারে এক পরীক্ষায় দেখা গেছে যে, সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল জীবাণুমুক্ত, জীবাণুনাশক, অ্যালকালাইন, অ্যান্টি-অক্সিডেন্ট মিনারেল জল তৈরি করে যা মানব দেহের অতিরিক্ত অ্যাসিডিটি স্তরের ক্ষতিকারক প্রভাবগুলিকে প্রশমিত করে রক্ত সঞ্চালনের উন্নতি ঘটায়। সফল JISZ-2801 এবং ATCC (VR)-1679 ল্যাবরেটরি পরীক্ষায় দেখা গিয়েছে যে, এই ওয়াটার-ট্যাঙ্ক ৯৯ শতাংশের উপর ই.কোলাই ব্যাক্টেরিয়া ও H1N1 ভাইরাস এবং H3N2 ভাইরাস মেরে ফেলতে সক্ষম। এ ছাড়াও সমস্ত রকমের জলবাহিত রোগের জীবাণু ৯৯.৯ শতাংশ নষ্ট করে সুরক্ষিত এবং বিশুদ্ধ অ্যালকালাইন জল সরবরাহ করে এই ট্যাঙ্ক। গত ২৫ বছর ধরে P4 INTERNATIONAL ভরসার আর এক নাম। এই ব্র্যান্ড তৈরির নেপথ্যে বালাজী রোটোমোলডারস।

অনেক সময়ে জলের ক্ষরতা ওয়াশিং মেশিন, ওয়াটার হিটারকে নষ্ট করে দিতে পারে। হজমের সমস্যা, রুক্ষ ত্বক, শুষ্ক চুল— এই সব কিছুর জন্যও দায়ী হতে পারে এমন জল। এই ট্যাঙ্ক জলের নীচের দিকে খনিজ লবণের স্তর জমা হওয়া আটকায়। এই স্তর ক্রমশ পাইপ বা অন্যান্য যন্ত্রের মধ্যে জমে জলের গতি কমিয়ে আনতে পারে। ব্যয়বহুল রক্ষণাবেক্ষণের খরচ থেকে বাঁচতে তাই ভরসা থাকুক অ্যান্টি-স্কেলিং ডিভাইস যুক্ত সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল ট্যাঙ্কের উপর। এই অ্যান্টি-স্কেলিং ডিভাইস অ্যালকালাইন জলের সঙ্গে একত্রে কাজ করে ক্ষারীয় জলের সমস্ত সমস্যা নির্মূল করে।

সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল ট্যাঙ্কে জল থাকে শীতল, অ্যাসিডিক থেকে ন্যাচারাল অ্যালকালাইন, ৯৯.৯ শতাংশ বিশুদ্ধ, জীবাণুনাশক, জীবাণুমুক্ত এবং সঠিক pH স্তরযুক্ত।

বিশদ জানতে ক্লিক করুন: https://p4india.in/

এই প্রতিবেদনটি ‘পি-ফোর ইন্টারন্যাশনাল’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tank water tank Minerals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE