০২ মে ২০২৪
shyam steel ghareka

আপনার স্বপ্নের বাড়ি দায়িত্ব নিয়ে গড়ে দেবে শ্যাম স্টিলের ‘ঘরেকা’

‘ঘরেকা’র বেস্ট-ইন-ক্লাস সার্ভিস আপনি পাবেন পকেটসই বাজেটে। এখানে বাড়ি নির্মাণের বিভিন্ন প্যাকেজ রয়েছে।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৩
Share: Save:

নিজের বাড়িকে সেরা মানের তৈরি করতে সাধ্য থাকার পাশাপাশি বেশ কিছু সেরা লোকেরও দরকার, যারা বাড়ির ডিজাইন, নির্মাণ এবং রূপদান সবটাই ঠিকমতো করবেন। বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত সেরা মানুষদের একত্রে নিয়ে, মনের মতো বাজেট তৈরি করা, সরকারি অনুমোদন জোগাড়ের বন্দোবস্ত, হাজারো মালের যোগান - সব করতে হবে আপনাকেই। ফলে নিজের সেরা মানের বাড়ি করার ইচ্ছে থাকলেও তার সঙ্গে জড়িয়ে থাকা জটিল এই হিসেবেনিকেশ স্বপ্ন আর বাস্তবের মধ্যে অন্তরায় হয়ে দাঁড়ায়।

গত সত্তর বছর ধরে দেশে মজবুত ইমারত নির্মাণে অপরিহার্য ভূমিকা পালন করেছে শ্যাম স্টিল। এইবার এই সংস্থা আপনার বাড়ি তৈরির সাধ, সাধ্য ও তার বাস্তবায়নের মধ্যে সেতুবন্ধনের উদ্যোগ নিয়েছে। টিএমটি বার তৈরির জন্য ভারতের ঘরে ঘরে পরিচিত এই প্রতিষ্ঠানের সেই নতুন উদ্যোগের নাম ’ঘরেকা’ (Ghareka.com)- যার মাধ্যমে আপনার বাড়ি তৈরির স্বপ্ন সত্যি হবে সহজেই।

শ্যাম স্টিলের 'ঘরেকা' আপনার বাড়ির প্ল্যান থেকে হ্যান্ডওভার, পুরোটাই দায়িত্ব নিয়ে করে দেবে।

ঠিক কী ভাবে কাজ করবে 'ঘরেকা'?

শ্যাম স্টিলের ‘ঘরেকা’ হল বাড়ি তৈরির ওয়ান স্টপ সলিউশন। যেখানে বাড়ি তৈরির প্রতিটা ধাপে আপনি পাবেন বেস্ট-ইন-ক্লাস সার্ভিস। বাড়ি বানাব ভাবলেই তো আর তা তৈরি হয়ে যায় না। বাড়ি বানাতে গেলে নানান ঝক্কির সম্মুখীন হতে হয়। আর্কিটেক্টকে দিয়ে বাড়ির প্ল্যান করানো, পুরসভা থেকে সেই প্ল্যানের অনুমোদন, সিভিল কনট্রাক্টরের সঙ্গে যোগাযোগ করা, সয়েল টেস্ট করানো, রাজমিস্ত্রি, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, রংয়ের মিস্ত্রির মধ্যে সমন্বয় গড়ে তুলে গোটা কাজটাকে সম্পূর্ণ করা মুখের কথা নয়।

এ তো গেল সবে একটা দিক। এর পরে গুণগত মান, গ্রেড, স্পেসিফিকেশন দেখে বাজেটের মধ্যে নির্মাণসামগ্রী কেনা এবং এই সবকিছু করার পাশাপাশি সমস্ত কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করাটাও নিশ্চিত করতে হবে। সেটাও তো কম ঝামেলার কাজ নয়। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হলে খরচ বেড়ে যাওয়ার আশঙ্কা তো থাকেই।

শ্যাম স্টিলের ‘ঘরেকা’(Ghareka.com) বাড়ি তৈরির এই জটিল পদ্ধতিকেই সহজ করে তোলে। আপনার স্বপ্নের বাড়ি তৈরির নেপথ্যে ‘ঘরেকা’র স্বপ্নের টিম। দেশের দুর্দান্ত সব আবাসন প্রকল্পে কাজ করা ১০০-র বেশি পেশাদার রয়েছেন এই দলে। তাদের দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতার ছোঁয়ায় গড়ে উঠবে আপনার সাধের বাড়ি। এই প্রশিক্ষত ও পোড়খাওয়া পেশাদারেরা প্রতি মুহূর্তে নির্মাণের গুণগত মানের দিকে নজর রাখেন। নির্মাণ চলাকালীন করা হয় ১০০-র বেশি কোয়ালিটি চেক। সিভিল, ইলেট্রিক্যাল, প্লাম্বিং, টাইলস বসানো, রং করা, দরজা-জানলা বসানো, বাড়ির ওয়াটারপ্রুফিং, টারমাইট প্রুফিং– সমস্ত কাজের দায়িত্বই নিজের কাঁধে তুলে নেয় ‘ঘরেকা’(Ghareka.com)

বাড়ি তৈরির ক্ষেত্রে পর্যাপ্ত প্ল্যানিং না থাকলে দাম এবং সময়, দুটোই বেড়ে যায়। ‘ঘরেকা’-র ক্ষেত্রে একটা বিষয়ে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন– এখানে কোনও ‘হিডেন কস্ট’ নেই। গোটা প্রক্রিয়াটাই হয় খুব স্বচ্ছতার সঙ্গে। পুরো কাজটা একটা টাইমলাইন মেনে চলে। তাই আচমকা খরচ বেড়ে যাওয়ারও কোনও সুযোগ নেই। বাড়ি তৈরির প্রতি ধাপে, কস্টিং বা আনুমানিক খরচ আপনাকে জানিয়ে দেওয়া হবে। সংস্থার নির্দিষ্ট অ্যাপ থেকে কাজের রিয়েল টাইম আপডেট তো পাবেনই। প্রতিটা কাজ শেষ হওয়ার পরে আপনি ওই অ্যাপেই তার আপডেট পেয়ে যাবেন। সেই সঙ্গে সপ্তাহের সাত দিন যে কোনও সময়ে পাবেন আপনার প্রশ্ন ও অভিযোগের উত্তর।

স্থানীয় কোনও ঠিকাদারকে দিয়ে কাজ করালে তা সাধারণত মৌখিক কথাবার্তা এবং ভরসার উপরে নির্ভরশীল হয়। বেশির ভাগ ক্ষেত্রে কোনও লিখিত কাগজপত্র থাকে না। ফলে দুর্ভাগ্যবশতঃ কোনও গণ্ডগোল হয়ে গেলে কে ঠিক, কে ভুল সে সব প্রমাণ করার জায়গা বা সুযোগও থাকে না। ‘ঘরেকা’-র ক্ষেত্রে এ সব ঝঞ্ঝাট নেই।

ঘরেকা’- খরচ কত?

‘ঘরেকা’র বেস্ট-ইন-ক্লাস সার্ভিস আপনি পাবেন পকেটসই বাজেটে। এখানে বাড়ি নির্মাণের বিভিন্ন প্যাকেজ রয়েছে। আপনার প্রয়োজন ও বাজেট অনুযায়ী তার মধ্যে থেকে বেছে নিতে পারেন।

‘ঘরেকা’র (GharEka) বিষয়ে আরো জানতে এই লিংকে ক্লিক করুন Ghareka.com

এবং ফর্ম টি ফিলাপ করুন । আমরা আপনার সাথে সরাসরি যোগযোগ করবো।

এই প্রতিবেদনটি শ্যাম স্টিল 'ঘরেকা'র সঙ্গে এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shyam Steel dream home Steel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE