২৭ এপ্রিল ২০২৪
Astrology Tips

কিছুতেই রেজাল্ট ভাল হচ্ছে না! বাস্তুতে ত্রুটি নেই তো? জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

সফল পড়াশোনা এবং কেরিয়ার তৈরির নেপথ্যে সংখ্যা ও বাস্তুর ভূমিকা অপরিসীম। পৃথিবী বিখ্যাত স্কলার, অর্থনীতিবিদ, বিজ্ঞানীদের জন্মতারিখ বিশ্লেষণ করলে আপনারাও বুঝতে পারবেন সংখ্যার গুরুত্ব।

আলোচনায় শ্রী মণি ভাস্কর

আলোচনায় শ্রী মণি ভাস্কর

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১১:১২
Share: Save:

পড়াশোনায় রেজাল্ট খারাপ হওয়ার বাস্তুগত কারণ

১) দক্ষিণ-পশ্চিম থেকে দক্ষিণের মধ্যে ডাইনিং টেবিল

২) উত্তর-পশ্চিমের কাছাকাছি রান্নাঘর

৩) উত্তর-পূর্বের কাছাকাছি টয়লেট

৪) দক্ষিণ থেকে দক্ষিণ-পশ্চিমের মধ্যে বিদ্যার্থীর পড়ার টেবিল (বিশেষত ১৭৫° থেকে ২২৫° এর মধ্যে)

৫) পশ্চিম থেকে উত্তর-পশ্চিমের মধ্যে বাড়ির প্রধান দরজা (বিশেষত ২৭৫° থেকে ৩২০° এর মধ্যে)

৬) বাস্তুর উত্তর-পূর্ব অংশে লাল, কমলা, গোলাপি ইত্যাদি লাল রঙের বিভিন্ন শেড

৭) বাস্তুর দক্ষিণ-পশ্চিম অংশে সবুজ, লাল বা নীল রঙের কোনও শেড

৮) ২২৫° থেকে ২৬০° এর মধ্যে টেলিভিশন বা সাউন্ড সিস্টেম

উল্লেখিত স্থানে বাস্তুগত ত্রুটি থাকলে প্রায় ৭০% ক্ষেত্রে দেখা যায় সেই বাড়িতে বসবাসকারী পড়ুয়াদের রেজাল্ট খারাপ হচ্ছে। এছাড়াও সম্পূর্ণ জন্মতারিখে ৮ এবং ৩ সংখ্যাটি না থাকলে অধিকাংশ ক্ষেত্রে পড়ুয়ারা fickle এবং irritable হয়। যাদের সম্পূর্ণ জন্মতারিখে ২, ৫ বা ৮ সংখ্যা থাকে না, তাদের ম্যানার্স ভালো হয় না। সম্পূর্ণ জন্মতারিখে দুটো ২ বা দুটো ৪ থাকলে এবং ৮, ৩ না থাকলে পড়ুয়ারা talkative এবং moody হয়। যাদের সম্পূর্ণ জন্মতারিখে ২, ৩, ৫, ৭ এই সংখ্যাগুলি নেই বেশিরভাগ ক্ষেত্রেই বুদ্ধিমান হওয়া সত্ত্বেও তারা কিছুতেই পড়াশোনা করতে চায় না।

পড়াশোনার ক্ষেত্রে বাস্তু বা সংখ্যার এই ভূমিকা আপনাদের অনেকের কাছেই একেবারে নতুন মনে হতে পারে। কারণ, আমার আগে কেউ এই বিষয়ে আলোকপাত করেননি। কিন্তু দীর্ঘ ২৩ বছরের অভিজ্ঞতা আমাকে শিখিয়েছে, সফল পড়াশোনা এবং কেরিয়ার তৈরির নেপথ্যে সংখ্যা ও বাস্তুর ভূমিকা অপরিসীম। পৃথিবী বিখ্যাত স্কলার, অর্থনীতিবিদ, বিজ্ঞানীদের জন্মতারিখ বিশ্লেষণ করলে আপনারাও বুঝতে পারবেন সংখ্যার গুরুত্ব (কিভাবে বিশ্লেষণ করবেন, সেই সূত্র আগের পর্বে আপনাদের জানিয়েছি)। পশ্চিমী দেশগুলিতে এ বিষয়ে চর্চা চলছে। ঠিক যেমন, fasting এর গুরুত্ব নিয়ে আলোচনা চলছে পৃথিবী জুড়ে। অথচ, প্রাচীন ভারতে সনাতন ধর্ম মতে নিয়ম মেনে fasting একটি গুরুত্বপূর্ণ অভ্যাস ছিল। কালে কালে সেই সু-অভ্যাস থেকে আমরা দূরে সরে এসেছি। যেমন ধ্যান-যোগ-যজ্ঞের মতো সু-অভ্যাসগুলিও অনেকের দৈনন্দিন চর্চার বাইরে। আমার দৃঢ় বিশ্বাস ধ্যান-যোগের মতো যজ্ঞ ও বাস্তু অচিরেই পাশ্চাত্যের স্বীকৃতি আদায় করে নেবে। তখন নিশ্চয়ই আমরাও নড়েচড়ে বসবো।

সমাধান

বাস্তু বা সংখ্যার প্রভাবে যখন পড়ুয়ার রেজাল্ট ক্ষতিগ্রস্ত হয় তখন Symbol Meditation (নির্দিষ্ট মুদ্রা সহযোগে), বাস্তুতে বিভিন্ন হার্বস, গ্যালভ্যানাইজড মেটাল থেরাপি-র প্রয়োগে সাফল্য আসতে পারে। পেশাদার জীবনে এই ধরনের অসংখ্য সমস্যার সমাধান আমি করেছি। আজকের পর্বে আপনাদের সামনে তুলে ধরবো তেমনই একটি Case study.

কয়েক বছর আগে, অষ্টম শ্রেণীর পড়ুয়া অভিষেককে নিয়ে আমার কাছে এসেছিলেন অভিষেকের বাবা রতন বাবু। অভিষেক পড়াশোনায় যথেষ্ট সিরিয়াস, অষ্টম শ্রেণীতে ওঠার সময় তার পার্সেন্টেজ ছিল ৮৮%। কিন্তু অষ্টম শ্রেণীর মক টেস্টে সে ৬৭% নম্বর পায়। পড়াশোনায় মনোযোগ ক্রমশ কমতে থাকে। রেজাল্ট খারাপ হওয়ার কোনও কারণ বুঝতে না পেরে রতনবাবু, অভিষেককে আমার কাছে নিয়ে আসেন।

আমি জানতে পারি, বেশ কয়েক বছর ভাড়া বাড়িতে থাকার পর প্রায় ৯ মাস আগে রতনবাবু নিজের কেনা ফ্ল্যাটে বসবাস শুরু করেছেন। নতুন ফ্ল্যাটে পশ্চিম থেকে দক্ষিণ-পশ্চিমের মধ্যের একটি অংশে রতনবাবু ওয়াশিং মেশিন রেখেছেন। জানিয়ে রাখি, সাধারণত পূর্ব দিক ৯০°-র কাছাকাছি, পশ্চিম দিক ২৭০°-র কাছাকাছি, উত্তর দিক ০°-র কাছাকাছি, দক্ষিণ দিক ১৮০°-র কাছাকাছি, উত্তর-পূর্ব দিক ৪৫°-র কাছাকাছি, উত্তর-পশ্চিম দিক ৩১৫°-র কাছাকাছি, দক্ষিণ-পূর্ব দিক ১৩৫°-র কাছাকাছি এবং দক্ষিণ-পশ্চিম দিক ২২৫°-র কাছাকাছি হয়। রতনবাবু ২২৫° থেকে ২৭০°-র মধ্যে একটি অংশে ওয়াশিং মেশিন রেখেছিলেন এবং তাঁর ফ্ল্যাটের দরজাটিও ভুল জায়গায় ছিল (অভিষেকের জন্মছক সাপেক্ষে)।

বাস্তুর এই দুটি নেতিবাচক প্রভাব অভিষেকের পড়াশোনার প্রতি মনোযোগ নষ্ট করছিল। আমি ফ্ল্যাটের দরজায় গ্যালভ্যানাইজড মেটাল থেরাপি প্রয়োগ করলাম, ওয়াশিং মেশিনটি নির্দিষ্ট স্থানে সরিয়ে দিলাম এবং অভিষেককে একটি বিশেষ Symbol Meditation অভ্যাস করতে দিলাম। ৮ মাসের মধ্যেই অভিষেকের মনোযোগ ফিরে আসে, রতনবাবু একজন অত্যন্ত ভালো শিক্ষকের সন্ধান পান এবং ফাইনাল পরীক্ষায় অভিষেক ৯২% স্কোর করে।

বর্তমানে অভিষেক দেশের একটি নামী কলেজে কম্পিউটার সায়েন্স পড়ছে। বাস্তু এবং মেডিটেশনের যে নতুন ফর্মুলার সাহায্যে এই পরিবর্তন তা প্রত্যক্ষ করার পর থেকেই রতনবাবু এবং তাঁর পরিবার আজও আমার সঙ্গে যুক্ত এবং শ্রদ্ধাশীল। তবে একা অভিষেক বা রতনবাবু নন, বহু পড়ুয়া এবং অভিভাবক নানান সমস্যা নিয়ে আমার কাছে এসেছেন, বাস্তু এবং মেডিটেশনের নতুন ফর্মুলায় উপকৃত হয়েছেন। তাঁরা বুঝতে পেরেছেন এই ফর্মুলা কতটা বাস্তবিক এবং কার্যকরী।

Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable)

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Tips Horoscope Students Vastu Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE