Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Astrolgy

অখণ্ড পুরুষকার কী? আলোচনায় শ্রী মণি ভাস্কর

কোনও ব্যক্তির জন্মছকে যদি মঙ্গল, শুক্র এবং বৃহস্পতি এই তিনটি গ্রহ শুভ ভাবে এবং শুভ নক্ষত্রে অবস্থান করে, পুরুষকার নিয়ে সেই ব্যক্তিকে সাধারণত সমস্যায় পড়তে হয় না।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৫:০৬
Share: Save:

সংঘর্ষে পরিপূর্ণ জীবন থেকে সাফল্যের শিখরে আরোহনের তিনটি প্রধান সূত্র এবং এই অবশ্য প্রয়োজনীয় সূত্রগুলি আয়ত্ত করতে জ্যোতিষশাস্ত্র বা বাস্তুর ভূমিকা কি সে বিষয়ে গত কয়েকটি পর্ব ধরে আলোচনা করছি। বিকল্পরহিত সংকল্প বা অনুশাসন কিভাবে আয়ত্ত করবেন, এবং জন্মছকে বা বাস্তুতে কোন কোন সমস্যা থাকলে কোনও একজন ব্যক্তি অনুশাসন এবং সংকল্প পালনে সফল হতে পারেন না, তাও আপনাদের জানিয়েছি। আজকের পর্বে আলোচ্য, তৃতীয় সূত্র---- অখণ্ড পুরুষকার।

মর্যাদা এবং নিয়ম রক্ষা করে ইমোশনাল এক্সপিরিয়েন্স যুক্ত মেন্টাল পিলারকে জীবনের মেরুদন্ড করে সমানভাবে নিজের এবং জগতের কল্যাণ সাধনের জন্য বড় মাপের পরিকল্পনা নির্মাণ এবং তার সুচারু বাস্তবায়নের ক্ষমতাই হল অখণ্ড পুরুষকার। কোনও ব্যক্তির জন্মছকে যদি মঙ্গল, শুক্র এবং বৃহস্পতি এই তিনটি গ্রহ শুভ ভাবে এবং শুভ নক্ষত্রে অবস্থান করে, পুরুষকার নিয়ে সেই ব্যক্তিকে সাধারণত সমস্যায় পড়তে হয় না। এর পাশাপাশি অবশ্যই বাস্তুকে শুভ হতে হবে, এবং পঞ্চতত্ত্বের ভারসাম্য বজায় রাখাও দরকার। অখণ্ড প্রচণ্ড পুরুষকার আয়ত্ত করতে বাস্তুর কোন কোন অংশ দূষণ মুক্ত রাখতে হবে, সে আলোচনায় আসার আগে জানিয়ে রাখি শুভ বৃহস্পতির তেজ তত্ত্ব আমাদের জীবনে অজ্ঞতার অন্ধকার দূর করে। রবি(সূর্য) এবং মঙ্গল ভালো হলে, অর্থাৎ মরুৎ/বায়ু তত্ত্ব ভালো হলে পরিচিত-বান্ধব-সহযোগীদের তরফে সাহায্য মেলে এবং সাফল্যের অন্যতম প্রধান শর্ত, সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেয় বৃহস্পতি এবং শুক্র, এই দুই গ্রহ যথাক্রমে ব্যোম/আকাশ এবং তেজ/অগ্নি তত্ত্ব দ্বারা প্রভাবিত। জন্মছকে শুক্রের শুভ অবস্থান, পুরুষকার আয়ত্ত করতে কতটা গুরুত্বপূর্ণ আজকের পর্বে সে বিষয়ে আলোচনা করবো।

শুক্র

আমরা ভাবি শুক্র মানেই ঐশ্বর্য, সম্পদ, যশ, গ্ল্যামার। কিন্তু এই সামান্য পরিসরে শুক্রকে বেঁধে ফেলা যাবে না। জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্রকে বলা হয় সৃজনশীলতা, নতুনত্ব, উদ্ভাবন, ভালোবাসা, সৌন্দর্য, ইচ্ছা-আকাঙ্খা, শয্যাসুখ, দেহের অভ্যন্তরীণ শক্তি(উর্জা), ব্যক্তিগত স্বাদ, সম্পর্কের মেয়াদ, আহ্লাদ-আদর, নান্দনিকতার গ্রহ। তুলা এবং বৃষ রাশির অধিপতি গ্রহ শুক্র, আমাদের সম্পর্ক, বস্তুগত সম্পদ প্রাপ্তি, ভোগ-বিলাস, আরাম-আনন্দ এবং সৃষ্টিশীলতার প্রতীক। রাশিচক্রের সপ্তম এবং দ্বাদশ ঘরে শুভ নক্ষত্রে অবস্থান করলে শুক্র দুর্দান্ত ফল দেয়, আবার দশম এবং পঞ্চম ভাবে শুক্র, শুভ নক্ষত্রে/নিজ নক্ষত্রে থাকলে জাতক বা জাতিকার মধ্যে চরম উদ্ভাবনী শক্তি বা সৃজনশীলতার স্ফুরণ দেখা দেয়। দ্রুত সাফল্য পেতে হলে জন্মছকে শুক্রকে শুভ অবস্থানে থাকতেই হবে। কারণ জন্মছকে শুক্রের দুর্বল অবস্থান আমাদের প্রতিভার বিকাশ, নান্দনিকতা, সৃষ্টিশীলতা রুদ্ধ করে। শুক্র যদি রবির সঙ্গে, রাহুর সঙ্গে অথবা বৃহস্পতির সঙ্গে যুক্ত থাকে নেতিবাচক ফল প্রদান করে।

রবি এবং শুক্র একত্রে জন্মছকের যে ঘরে বসে থাকে, সেই ভাবটিকে নষ্ট করে। যেমন, কোনও ব্যক্তির জন্মছকের পঞ্চম স্থানে রবি এবং শুক্র যুক্ত থাকলে সেই ব্যক্তি রোম্যান্সের ক্ষেত্রে, নিজ সন্তানের ক্ষেত্রে সমস্যায় পড়েন। প্রেম, রোম্যান্স এবং সন্তান সম্পর্কিত সমস্যা, সম্পর্কের দারিদ্র সেই ব্যক্তিকে এতটাই অশান্ত করে তোলে যে জীবনের সাফল্য অনেকাংশেই অধরা থেকে যায়। দশম স্থানে রবি এবং শুক্র অশুভ নক্ষত্রে যুক্ত থাকলে, অর্থ, চাকরি, সম্মান, পিতা বা পিতৃতুল্য কোনও ব্যক্তির কাছ থেকে সমস্যায় পড়তে হবে। সারাজীবন পরিশ্রম করেও সেই ব্যক্তি অর্থের সুখ পাবেন না, সম্মান-প্রতিপত্তি মিলবে না, পিতা বা পিতার কাছ থেকে কোনওরূপ সহায়তা পাবেন না, উল্টে বিরোধীতার মুখে পড়তে হতে পারে। অন্যদিকে জন্মছকে বৃহস্পতি এবং শুক্র যুক্ত থাকলে ইমেজ ক্ষতিগ্রস্ত হয়, সম্পর্কে স্থিরতা আনতে দেয় না। দেখনদারি বেড়ে যায়, নিজেকে অর্থশালী প্রমাণ করার তাগিদে অর্থ নষ্ট হয়। শুক্র রাহুর সঙ্গে যুক্ত হলেও ইমেজ ক্ষতিগ্রস্ত হয়, জাতক/জাতিকার চারিত্রিক ব্যালেন্স নষ্ট হয়। রাহু যুক্ত শুক্র বাজে খরচ বাড়িয়ে দেয়, ভুল জায়গায় ইনভেস্ট করে ফেলে টাকা আটকে যায়। ফলতঃ এই পরিস্থিতিতে আমাদের প্রতিভার বিকাশ, নান্দনিকতা বা সৃষ্টিশীলতা ব্যহত হয়। পুরুষকার তৈরির সম্ভাবনা বিনষ্ট হবে।

পুরুষকার নির্মাণে গুরুত্বপূর্ণ অপর দুটি গ্রহ বৃহস্পতি এবং মঙ্গল বিষয়ে পরবর্তী পর্ব গুলিতে আলোকপাত করবো। আপনারাও জীবনের ছোট-খাটো সমস্যা সমাধানে বেছে নিতে পারেন Symbol Meditation. এক্ষেত্রে Symbol Meditation (প্রয়োজনে নির্দিষ্ট মুদ্রা সহযোগে) আপনাদের সহায়ক হতে পারে। Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable).

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrolgy Vastu Rahu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE