১৬ জুন ২০২৪
Tata Motors

পণ্য পরিবহনকারী গাড়ির দুনিয়ায় ফের নজির গড়ল টাটা মোটরস

আরও বেশ কয়েকটি আধুনিক বৈশিষ্ট্য রয়েছে গাড়ির এই মডেলগুলিতে। তাই ঝাঁ চকচকে শহর হোক বা প্রত্যন্ত গ্রাম, যে কোনও স্থানে পণ্য নিয়ে খুব সহজেই যাতায়াত করতে পারবে এই গাড়িগুলি।

টাটা পিক আপ ট্রাকের লঞ্চ  অনুষ্ঠান

টাটা পিক আপ ট্রাকের লঞ্চ অনুষ্ঠান

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৬:৫২
Share: Save:

চার চাকার গাড়ির জগতে ফের বিপ্লব নিয়ে এল ভারতের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা টাটা মোটরস। যানবাহন নির্মাণ করে বহু আগেই বিশ্বের নজর কেড়েছে তারা। সম্প্রতি তারা বাজারে নিয়ে এল আরও তিনটি গাড়ির মডেল — যোদ্ধা ২.০, ইন্ট্রা ভি২০ বাই ফুয়েল এবং ইন্ট্রা ভি৫০। ভারতের পণ্য পরিবহণকারী গাড়ির জগতে নিঃসন্দেহে এ এক বড় পদক্ষেপ।

এই প্রতিটি মডেল দেখতেও যেমন দারুন, ঠিক তেমনই ক্ষমতার দিক থেকেও অনেকটা এগিয়ে। এই গাড়িগুলির ভার বহনের ক্ষমতা অনেকটাই বেশি। ডেকের দৈর্ঘ্য বড়। অনায়াসে অনেকটা পথ অতিক্রমে সক্ষম। সর্বোপরি নিরাপদ এবং চালকের জন্য অত্যন্ত আরামদায়ক। এগুলি ছাড়াও আরও বেশ কয়েকটি আধুনিক বৈশিষ্ট্য রয়েছে গাড়ির এই মডেলগুলিতে। তাই ঝাঁ চকচকে শহর হোক বা প্রত্যন্ত গ্রাম, যে কোনও স্থানে পণ্য নিয়ে খুব সহজেই যাতায়াত করতে পারবে এই গাড়িগুলি। দ্রুত বর্ধনশীল কৃষি, পোল্ট্রি এবং দুগ্ধ জাতীয় পণ্যের পাশাপাশি বিভিন্ন গতিশীল জীবনের চাহিদা পূরণের জন্য আদর্শ এই গাড়িগুলি। সেই সঙ্গে এফএমসিজি, ই-কমার্স এবং লজিস্টিক সেক্টরের প্রসারিত ডেলিভারি প্রয়োজনীয়তাও পূরণ করতে পারবে এই গাড়িগুলি।

শুধু কি কাজেই? সংস্থার আধিকারিকদের বিশ্বাস, এই গাড়িগুলি গ্রাহকদের সর্বোচ্চ মুনাফা অর্জনেও বিশেষ সহায়তা করবে। এই গাড়িগুলির প্রত্যেকটি বিপুল উপার্জনের রাস্তা খুলে দিতে পারে বলে বিশ্বাস করছেন অনেকেই। ইতিমধ্যেই ৭৫০টি গাড়ি সরবারহ করে এই লঞ্চ সম্পন্ন করেছে টাটা মোটরস।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে টাটা মোটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর গিরিশ ওয়াঘ বলেছেন, “আমাদের ছোট বাণিজ্যিক যানবাহনগুলি লক্ষ লক্ষ গ্রাহকদের জীবিকা প্রদান করেছে এবং তাদের সাফল্যের পথ দেখিয়েছে। ব্যবসায়িক বৃদ্ধি তো বটেই, সঙ্গে একটি উন্নততর জীবনের জন্য গ্রাহকদের উচ্চাকাঙ্ক্ষা বাড়লে, তারা আমাদের এই গাড়িগুলির সঙ্গে নতুন পরিসরে একটি আদর্শ মিল খুঁজে পাবে। কারণ এগুলি তাদের ক্রমবর্ধমান চাহিদার সমাধান করার জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। শহুরে, মফঃস্বল এবং গ্রামীণ এলাকায় দক্ষতার সঙ্গে বিভিন্ন ধরনের পরিষেবা প্রদানের কথা ভেবে এই গাড়িগুলি তৈরি করা হয়েছে। সেই কারণেই এমন বোল্ড ডিজাইন, ভার বহন ক্ষমতা, বড় ডেক, অনায়াসে দূরত্ব অতিক্রম করতে পারা ইত্যাদি বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। আমাদের বিশ্বাস এই গাড়িগুলি ভবিষ্যতে গ্রাহকদের আলোর পথ দেখাতে সক্ষম হবে।”

লঞ্চের মাত্র কয়েকদিনের মধ্যেই ব্যবসায়িক ক্ষেত্রে বেশ সাফল্য়ের মুখ দেখেছে এই তিনটি মডেলই। আপনিও যদি ব্যবসায়িক ক্ষেত্রে পণ্য পরিবহণের জন্য গাড়ির চাহিদা থাকে, তা হলে বেছে নিতে পারেন টাটা মোটরস-এর এই তিনটি মডেল — যোদ্ধা ২.০, ইন্ট্রা ভি২০ বাই ফুয়েল এবং ইন্ট্রা ভি৫০। বিশদে জানতে আজই ভিজিট করুন নিকটবর্তী শোরুমে।

এই প্রতিবেদনটি এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো ও টাটা মোটরসের যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tata Motors New Launch Technology Trucks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE