০২ মে ২০২৪
Tanishq’s ‘Dharohar’

এবারের দীপাবলিতে তনিশ্কের ‘ধরোহর’ সম্ভারের এয়ারলুম গয়নার সাহায্যে রচনা করুন কালোত্তীর্ণ উত্তরাধিকার

এই মরসুমে গড়ে তুলুন নিজের উত্তরাধিকার; আমাদের গৌরবোজ্জ্বল অতীতে এক ঐন্দ্রজালিক যাত্রা

তনিশ্কের ‘ধরোহর’

তনিশ্কের ‘ধরোহর’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৭:৪৫
Share: Save:

তনিশ্কের উৎসবের গয়নার সাম্প্রতিকতম সম্ভার ‘ধরোহর’-এর মাধ্যমে উপভোগ করুন কালোত্তীর্ণ ঐতিহ্যের উদযাপন এবং যত্নলালিত উত্তরাধিকার। এই সম্ভার আমাদের সমৃদ্ধ ঐতিহ্যের গভীরে এক ঐন্দ্রজালিক যাত্রা। যে শিল্পদক্ষতা সুচারুভাবে আমাদের গৌরবোজ্জ্বল অতীত আর সমসাময়িক বর্তমানের মধ্যে সেতুবন্ধন করে একে সত্যিকারের আধুনিক এয়ারলুম করে তোলে, এই সম্ভার তারই নিদর্শন। আমাদের গৌরবময় অতীতের এয়ারলুম শিল্পকর্মগুলির প্রাচুর্যের দ্বারা প্রেরিত ধরোহর আমাদের শিকড়ের সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে থাকা কাহিনিগুলিকে আন্তরিক শ্রদ্ধা জানায়, বিগত যুগের মনোমুগ্ধকর গল্পগুলিকে বাঁচিয়ে রাখতে আমন্ত্রণ জানায়। যেসব সাবেকি কুন্দন মাস্টারপিস রাজকীয় জাঁকজমকের অনুভূতি তৈরি করে, সেগুলি থেকে শুরু করে সমসাময়িক প্লেন গোল্ড গয়না – যেগুলি পরিমিত সৌন্দর্য ছড়ায় – আমাদের কিউরেট করা সম্ভার দীপাবলিকে আভিজাত্য, গ্ল্যামার এবং কালোত্তীর্ণ উত্তরাধিকার সৃষ্টির আনন্দে ভরে দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে এসেছে। আসুন তনিশ্কের ধরোহর সম্ভারের সবচেয়ে মনোহর গয়নাগুলি খুঁটিয়ে দেখি এবং প্রত্যেকটি সূক্ষ্ম ডিজাইনে ঐতিহ্য ও আধুনিকতার নিখুঁত মিশ্রণ আবিষ্কার করি।

মাধুর্যে ভরপুর এমন এক উৎসবের যাত্রায় যোগ দিন আর সূক্ষ্ম গয়নাগুলি আপনার কালোত্তীর্ণ সৌন্দর্য সমৃদ্ধ ঐতিহ্যের প্রতিফলন হয়ে উঠুক। সযত্নে কিউরেট করা ৬টি অসাধারণ বাছাই গয়না সকলকে হতবাক করে দেবে।

. টারকোয়াইজ ট্রেজার্সের মাধ্যমে উত্তরাধিকারসূত্রে পাওয়া সৌন্দর্যকে নতুন করে তুলে ধরুন

নিজের স্টাইলকে অন্য উচ্চতায় নিয়ে যেতে এবং দীর্ঘস্থায়ী উত্তরাধিকার তৈরি করতে পরুন তনিশ্কের সমসাময়িক বধ্রুম নেকলেস, যা প্রথার সঙ্গে আধুনিক আকর্ষণের মসৃণ মিশ্রণে তৈরি একটি মাস্টারপিস। এই চমৎকার নেকলেসটি এক অনির্বচনীয় বধ্রুম প্যাটার্নে তৈরি, নীলকান্তমণি এবং সূক্ষ্ম মাদার-অফ-পার্ল শিল্পকর্মের মধ্যে দিয়ে আভিজাত্যের প্রাণ স্পর্শ করেছে। আপনি এই গয়নায় সাজলে তা আপনার অনন্য স্টাইল এবং এটি যে উত্তরাধিকারের প্রতিনিধি, তার নিদর্শন হয়ে দাঁড়াবে। দীপাবলির উৎসবের জন্য সাবেকি সিল্কের শাড়ির সঙ্গে পরুন, বিয়েবাড়িতে কেতাদুরস্ত লেহেঙ্গার সঙ্গে পরুন অথবা পার্টিতে ফিউশন জামাকাপড়ের সঙ্গেই পরুন, এই নেকলেস প্রত্যেক অনুষ্ঠানের সৌন্দর্য আর আকর্ষণ বাড়িয়ে দেয়। আপনি যেখানেই যান, আপনাকে করে তোলে সৌন্দর্যের প্রতিমূর্তি।

. প্রত্যেক খুঁটিনাটিতে জটিল শিল্পদক্ষতা

তনিশ্কের অনুপুঙ্খ যত্নে ডিজাইন করা চোকার নেকলেস সেটে সেজে হয়ে উঠুন কারিগরির প্রতিমূর্তি। এটি একটি সত্যিকারের বিস্ময়, যা তৈরি করা হয়েছে একনিষ্ঠতা ও দক্ষতার সাহায্যে। তিনজন কারিগর একমাস ধরে বহু যত্নে এই চমৎকার সেটটি তৈরি করেছেন। এর ডিজাইন টিয়াপাখি দেখে অনুপ্রাণিত এবং এটি জালি ও রাসরাওয়ার কাজ দিয়ে অলঙ্কৃত। পরিপূরক হিসাবে আছে সূক্ষ্ম ছন্দক খুঁটিনাটি। ঝকমকে নীল ও গোলাপি পাথর আর পান্নায় সাজানো এই গয়না প্রজন্মের পর প্রজন্ম চলে আসা শিল্পদক্ষতার নিদর্শন। আপনার উৎসবের সাজকে অন্য উচ্চতায় নিয়ে যেতে এই চোকার সেট জোড়া দীপাবলির সাবেকি সাজের সঙ্গে পরুন, আপনার গোটা সাজের সৌন্দর্য বেড়ে যাবে। বিয়েবাড়িতে প্যাস্টেল অর্গ্যানজা শাড়ি অথবা লেহেঙ্গা কি আনারকলি স্যুটের সঙ্গে এই সেটটি হয়ে উঠুক আপনার বিবৃতি। এর অপূর্ব ডিজাইন সকলের নজর কেড়ে নেবেই।

. এই রয়্যাল পেনড্যান্ট নেকলেসের মধ্যে দিয়ে ধরোহর সম্ভারের আকর্ষণে নিজেকে সাজিয়ে তুলুন

উৎসবের মনোমুগ্ধকর দুনিয়ায় পা রাখুন তনিশ্কের অপূর্ব পেনড্যান্ট স্টাইলের নেকলেস সেটের সঙ্গে, যা সত্যিকারের শিল্পদক্ষতা ও সৃজনশীলতার নিদর্শন। একমাসের বেশি সময় ধরে দক্ষ কারিগররা সবুজ, নীলচে বেগুনি এবং মাদার-অফ-পার্ল পাথরের অসাধারণ মিশ্রণে এই অনন্য গয়না তৈরি করেছেন। এর অনুপ্রেরণা হল রাজকীয় ভাণ্ডার সাজিয়ে তোলা জটিল আয়নাগুলি। এই নেকলেস উত্তরাধিকারের উদযাপন ও নির্মীয়মাণ স্মৃতির রত্নভাণ্ডার। আপনার উৎসবের সাজকে অন্য উচ্চতায় নিয়ে যেতে এই অসামান্য নেকলেসটিকে দীপাবলির সাজে যুক্ত করুন। এর সজীব রংগুলি অনায়াসে আপনার সৌন্দর্য বৃদ্ধি করবে।

. সূক্ষ্ম দোরি পওয়াই নেকলেস

একমাস ধরে একনিষ্ঠভাবে দুজন কারিগরের দক্ষ হাতে তৈরি এই মাস্টারপিস তনিশ্কের অপূর্ব নেকলেস। উত্তরাধিকার ও সমসাময়িক আকর্ষণের এই মসৃণ মিশ্রণে সেজে উঠুন। জটিল দোরি পওয়াই পদ্ধতিতে তৈরি এই নেকলেস তাঁদের শিল্পদক্ষতার নিদর্শন। চিত্তাকর্ষক রাসরাওয়া, ফিলিগ্রি ও ছন্দকের খুঁটিনাটি কাজ এই গয়নাটিকে যথার্থ শিল্পকর্মে উন্নীত করেছে। ফলে এটি আধুনিক এয়ারলুম হওয়ার যোগ্য হয়ে উঠেছে। ধরোহরের প্রাণ আছে এই নেকলেসের মধ্যে। ফলে এটি শুধু অতীতের কাহিনিই বলে না, সেই কাহিনিকে আপনার বর্তমানেও বুনে দেয়। এর বহুমুখী ডিজাইন আপনার স্টাইলকে উৎসবের মেজাজে মিশিয়ে দিতে সাহায্য করে, সমস্ত অনুষ্ঠানই হয়ে ওঠে স্মরণীয় ও সুন্দর।

. প্রতিটি খুঁটিনাটিতে চিত্তাকর্ষক কারিগরি

তনিশ্কের অপূর্ব নেকলেস পরে উত্তরাধিকারের কালোত্তীর্ণ আকর্ষণের কাছে আত্মসমর্পণ করুন। এ এমন এক সৃষ্টি যার অনুপ্রেরণা হিসাবে কাজ করেছে বিগত যুগের মর্মর সিংহাসনগুলির সূক্ষ্ম কারিগরি। এই অসামান্য গয়নাটি ধরোহর সম্ভারের শিল্পদক্ষতার নিদর্শন। এতে আছে চমৎকার জালিদার নকশি কাজ যা প্রাচীন প্রেরণাগুলিকে মসৃণভাবে এক চিত্তাকর্ষক আধুনিক সাজে পরিণত করেছে। এই কাজ কয়েক প্রজন্ম ধরে মানুষের প্রিয় হয়ে থাকবে। বিয়েতে পরার উপযুক্ত করে তুলতে এই নেকলেস পরুন একটা বিলাসী ভেলভেট লেহেঙ্গার সঙ্গে। আপনার কনের সাজে এই নেকলেস খানিকটা আড়ম্বর যোগ করবে।

. উৎসবের মেজাজ আরও জমিয়ে তুলতে পরুন তনিশ্কের ঝলমলে সোনার বালা

আপনার উৎসব আরও জমিয়ে তুলুন তনিশ্কের ধরোহর সম্ভারের উজ্জ্বল সোনার বালা দিয়ে। ভালবেসে পুঙ্খানুপুঙ্খ যত্নে তৈরি ঐতিহ্য ও কারিগরির এই মিশ্রণে আছে জটিল জালির কাজ এবং সূক্ষ্মভাবে গঠিত ছন্দক লিঙ্ক। এই কালোত্তীর্ণ গয়না এক প্রিয় উত্তরাধিকারের নিদর্শন, যা প্রজন্ম থেকে প্রজন্মে বাহিত হওয়ার কথা ভেবে তৈরি। এইভাবে এই গয়না আপনাকে আপনার উত্তরাধিকারের সঙ্গে যুক্ত করে। আধুনিক ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে এই বালা পরতে পারেন, যাতে এটাতেই সকলের দৃষ্টি পড়ে। এর সঙ্গে পরুন স্টেটমেন্ট ইয়াররিং আর একটা ক্লাচ। যে কোনো উৎসবে এই সাজে আপনাকে সকলের থেকে আলাদা করে চোখে পড়বে।

উৎসব পালন করুন সম্পূর্ণ জাঁকজমকে আর এই গয়নাগুলিকে আপনার কালোত্তীর্ণ সৌন্দর্য ও উত্তরাধিকারের প্রতিফলন করে তুলুন। প্রত্যেকটি গয়না কারিগরি এবং বলার যোগ্য একটি গল্পের নিদর্শন। এই ছটি গয়না আপনাকে কিনতেই হবে। এতে আপনি ইতিহাস এবং আধুনিক সৌন্দর্যের যুগ্ম অবস্থান পাবেন। ফলে এই গয়নাগুলি হয়ে উঠেছে নিখুঁত আধুনিক এয়ারলুম, যা পরের প্রজন্মের হাতে দিয়ে যাওয়ার যোগ্য। তনিশ্কের ‘ধরোহর’ সম্ভার পুরনো ও নতুন উত্তরাধিকারগুলির প্রতি শ্রদ্ধাঞ্জলি, যা এয়ারলুম শিল্পকর্ম দ্বারা প্রেরিত। সোনা, হীরে, কুন্দন ও পলকিতে সমস্ত অনুষ্ঠান এবং নানাবিধ পছন্দের জন্যে প্রবাদপ্রতিম তনিশ্ক ডিজাইনের এক বিস্তৃত সম্ভার এখানে পাবেন। তনিশ্কের ধরোহর আপনাকে এবারের উৎসবের মরসুমে আমাদের দেশের সমৃদ্ধ উত্তরাধিকারের কাছে নিয়ে যাবে। এই গয়নাগুলির মধ্যে দিয়ে উত্তরাধিকার এগিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া উদযাপন করুন।

এবারের দীপাবলিতে তনিশ্কের সঙ্গে উৎসব পালন করুন আর সোনার গয়নার মজুরিতে ও হীরের গয়নার দামে ২০% পর্যন্ত বিশেষ ছাড়ের সুবিধা* নিয়ে উৎসবকে আরও বিশিষ্ট করে তুলুন। এক টুকরো উত্তরাধিকার বাড়ি নিয়ে আসুন ১০০* বিনিময় মূল্যে। এই অফার সীমিত সময়ের জন্যে শুধুমাত্র ই-কমার্স প্ল্যাটফর্ম এবং আপনার নিকটতম তনিশ্ক স্টোরে পাওয়া যাচ্ছে।

*শর্তাবলী প্রযোজ্য

এই প্রতিবেদনটি ‘তনিশ্ক’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tanishq jewellers Necklace gold chain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE