Advertisement
০৩ মে ২০২৪
Pujowalader Gaan Pujo

রূপম ও জেমসের সুরের জাদুতে আবেগে ভাসল নেতাজি ইনডোর

এই প্রথম দুই বাংলার মিলনে একসঙ্গে এক মঞ্চে অনুষ্ঠান করলেন দুই বাংলার দুই রকস্টার ফসিলস ও নগর বাউল জেমস। আয়োজকেরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছিলেন ‘দুই বাংলার মেলবন্ধন’।

‘দুই বাংলার মেলবন্ধন’

‘দুই বাংলার মেলবন্ধন’

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ২৩:৪২
Share: Save:

প্রতি বছরের মতো এ বারও ‘ফোরাম ফর দুর্গোৎসব’-এর উদ্যোগে অনুষ্ঠিত হল ‘পুজোওয়ালাদের গানপুজো’। তবে এ বছরের আয়োজন ছিল একটু অন্য রকম। সঙ্গীতপ্রেমীদের জন্যে ছিল বিশেষ চমক। এই প্রথম ফোরামের মঞ্চে হল দুই বাংলার মেলবন্ধন।

প্রথম বার দুই বাংলার মিলনে একসঙ্গে এক মঞ্চে অনুষ্ঠান করলেন দুই বাংলার দুই রকস্টার ফসিলস ও নগর বাউল জেমস। আয়োজকেরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছিলেন ‘দুই বাংলার মেলবন্ধন’। ৫ বছর পরে আবার কলকাতায় অনুষ্ঠান করলেন নগর বাউল জেমস। তাই অন্য বছরের তুলনায় এ বারের অনুষ্ঠানের জন্য কার্যত মুখিয়ে ছিলেন সকলেই। প্রতি বছরই বিরাট সাফল্যের মুখ দেখেছে ‘পুজোওয়ালাদের গানপুজো'। তবে এ বছর ছাপিয়ে গিয়েছে সমস্ত রেকর্ড।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হয়েছে ‘পুজোওয়ালাদের গানপুজো’। ফসিল্‌স-এর অনুষ্ঠান নিয়ে বরাবরই উত্তেজনার পারদ তুঙ্গে থাকে। এই বছর তাতে বাড়তি মাত্রা যোগ করেছে নগর বাউল জেমসের উপস্থিতি।

ঘটনাচক্রে ফসিলস ব্যান্ডের প্রধান গায়ক রূপম ইসলাম নিজেও জেমসের একনিষ্ঠ ভক্ত। তাই তাঁর সঙ্গে একই মঞ্চ ভাগ করে নিতে পেরে খুশি রূপমও।

কনসার্টে বাংলা গানের পাশাপাশি হিন্দি গানও করেছেন জেমস। বলিউডেও তাঁর ভক্তের সংখ্যা কম নয়। একসময় টানা বলিউডের গানও গেয়েছেন এই জনপ্রিয় শিল্পী। আর এই দুই বাংলার দুই রকস্টারের সুরের ছন্দে সাক্ষী হয়ে ভাসলেন কলকাতাবাসীও।

এই অনুষ্ঠান প্রসঙ্গে ফোরাম ফর দুর্গোৎসবের সাধারণ সম্পাদক শাশ্বত বসু আনন্দবাজার অনলাইনকে বলেন, “ফোরামের এই বার্ষিক অনুষ্ঠান ‘পুজোওয়ালাদের গানপুজো’ এই বছর দ্বাদশ তম বর্ষে পদার্পণ করল। পুজোর সময় ব্যস্ততার কারণে আমরা ঠিক ভাবে আনন্দ করতে পারি না। তাই আমরা সকলেই এই বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের অপেক্ষায় থাকি। এই বছর আমরা ফোরামের মঞ্চে দুই শিল্পীর মাধ্যমে দুই বাংলার মেলবন্ধন ঘটিয়েছি। বিগত বছরগুলির মতো এই বছরেও বহু মানুষের সমাগম ঘটেছিল এই অনুষ্ঠানে। সব মিলিয়ে দারুণ জমজমাট ছিল সে দিনের অনুষ্ঠান।’’

অনুষ্ঠানের ডিজিটাল মিডিয়া পার্টনার আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE