Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Air India

ঢেলে সাজছে এয়ার ইন্ডিয়া! নতুন ৫০০ বিমানের বরাত দেওয়ার ভাবনা, খরচ কোটি কোটি ডলার

৫০০টি নতুন বিমানের বরাত দেওয়ার পরিকল্পনা করেছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। বোয়িং ও এয়ারবাসের কাছে বিমানগুলি বরাত দেওয়ার ভাবনা। এজন্য খরচ হবে কয়েক কোটি ডলার।

‘ঐতিহাসিক বরাতে’র জন্য বোয়িং ও এয়ারবাসের সঙ্গে চুক্তি করতে পারে এয়ার ইন্ডিয়া।

‘ঐতিহাসিক বরাতে’র জন্য বোয়িং ও এয়ারবাসের সঙ্গে চুক্তি করতে পারে এয়ার ইন্ডিয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ২১:২২
Share: Save:

কয়েক কোটি ডলার খরচ করে কয়েকশো বিমান কেনার পরিকল্পনা করেছে এয়ার ইন্ডিয়া। সব ঠিক থাকলে ৫০০টি বিমানের বরাত দিতে পারেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, এয়ারবাস ও বোয়িংয়ের কাছে বিমানগুলির বরাত দিতে পারে বিমান সংস্থা।

৪০০টি ছোট বিমান ও ১০০টি বা তারও বেশি বড় আকারের বিমানের বরাত দেওয়ার কথা ভাবছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে এয়ারবাস এ৩৫০, বোয়িং ৭৮৭, বোয়িং ৭৭৭-এর মতো বিমান। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, বিমান বরাতের জন্য চুক্তি চূড়ান্ত করার শেষ পর্যায়ের আলোচনা চলছে।

যদিও এই প্রসঙ্গে এয়ারবাস ও বোয়িংয়ের তরফে কিছু জানানো হয়নি। মুখ খোলেনি টাটা গোষ্ঠীও। প্রসঙ্গত, চলতি বছরে প্রায় সাত দশক বাদে টাটার হাতে ফিরেছে এয়ার ইন্ডিয়া। এর পর থেকেই বিমান সংস্থার পুনরুজ্জীবনের দিকে জোর দেওয়া হয়েছে। সেই প্রেক্ষিতে এক সঙ্গে এত সংখ্যক বিমানের বরাত যদি শেষ মেশ দেয় এয়ার ইন্ডিয়া, তা উল্লেখযোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE