Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Air India

ফের এয়ার ইন্ডিয়ায় স্বেচ্ছাবসর

শুক্রবার সংস্থা জানিয়েছে, বিমান চালানোর সঙ্গে যুক্ত নন এমন কর্মীদের (নন-ফ্লাইং স্টাফ) এই সুবিধা দেওয়া হচ্ছে। ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে।

air india.

গত বছর জুনে প্রথম দফায় স্বেচ্ছাবসর দেওয়া হয়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ০৬:৪৭
Share: Save:

এয়ার ইন্ডিয়ার কর্মীদের জন্য দ্বিতীয় বার স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণা করল টাটা গোষ্ঠী। শুক্রবার সংস্থা জানিয়েছে, বিমান চালানোর সঙ্গে যুক্ত নন এমন কর্মীদের (নন-ফ্লাইং স্টাফ) এই সুবিধা দেওয়া হচ্ছে। ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। ২০২১ সালের অক্টোবরে কেন্দ্রের ডাকা নিলামে সর্বোচ্চ দর দিয়ে সংস্থাটির রাশ হাতে নিয়েছিল টাটারা। তার পরে গত বছর জুনে প্রথম দফায় স্বেচ্ছাবসর দেওয়া হয়।

নির্দেশ অনুসারে, আগামী ১৭ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত স্বেচ্ছাবসরের আবেদন করলে এককালীন থোক টাকা (এক্স গ্রাশিয়া) পাওয়া যাবে। ৩১ মার্চের মধ্যে আর্জি জানালে এক্স গ্রাশিয়া ছাড়াও অতিরিক্ত ১ লক্ষ টাকা পাবেন। সংস্থায় ১১,০০০ কর্মী রয়েছেন। তার মধ্যে থেকে এই দফায় প্রায় ২১০০ জন যোগ্য কর্মী এই সুযোগের আওতায় আসবেন।এ দিন কর্মীদের পাঠানো বার্তায় এয়ার ইন্ডিয়ার মানবসম্পদ বিভাগের প্রধান সুরেশ দত্ত ত্রিপাঠীর দাবি, প্রথম দফার পরে তাঁদের সকলকে স্বেচ্ছাবসরের সুবিধা দেওয়ার আর্জি জানিয়েছিলেন স্থায়ী কর্মীরা। সে কথা মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই দফায় ৪০ বছর বা তার বেশি বয়সের স্থায়ী ক্যাডারের আধিকারিকেরা আবেদন করতে পারবেন। তবে সংস্থায় কমপক্ষে টানা ৫ বছর কাজ করতে হবে। সাধারণ কর্মীরাও (ক্লারিকাল এবং আনস্কিলড) টানা ৫ বছর কাজ করে থাকলে স্বেচ্ছাবসরের সুযোগ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE