Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Amit Mitra

শিল্পনগরীতে বিনিয়োগের ডাক অমিতের

দুর্গাপুরে বণিকসভা সিআইআই ও রাজ্য শিল্পোন্নয়ন নিগমের অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে শিল্পনগরীর ‘মাস্টারপ্ল্যান’ প্রকাশ করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ০৬:২১
Share: Save:

এ বারের ‘ভোট অন অ্যাকাউন্ট’-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরুলিয়ার রঘুনাথপুরে রাজ্যের প্রথম শিল্পনগরী তৈরির কথা জানান। বুধবার দুর্গাপুরে বণিকসভা সিআইআই ও রাজ্য শিল্পোন্নয়ন নিগমের অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে সেই শিল্পনগরীর ‘মাস্টারপ্ল্যান’ প্রকাশ করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। বিনিয়োগের আহ্বান জানালেন শিল্পোদ্যোগীদের।

এ দিন ‘সাউথ বেঙ্গল বিজ়নেস কনক্লেভ অ্যান্ড সিনার্জি’ কর্মসূচিতে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ার বিভিন্ন বণিকসভার কর্তারা যোগ দেন। ছিলেন রাজ্য শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান রাজীব সিংহ। সেখানে অর্থমন্ত্রী জানান, পরিকাঠামো নির্মাণ-সহ রঘুনাথপুরের শিল্পনগরী গড়তে খরচ হবে ১১৪৮ কোটি টাকা। প্রথম পর্যায়ে দেড় লক্ষ কর্মসংস্থান হবে। ভবিষ্যতে তা আরও বাড়বে। তিনি বলেন, ‘‘মেটালার্জিক্যাল প্রসেসিং, ইস্পাত, সিমেন্ট, সেরামিক, যানবাহন ও বৈদ্যুতিন যন্ত্রপাতি নির্মাণ, ছোট শিল্প তালুকে বিনিয়োগের সুযোগ রয়েছে। শিল্পোদ্যোগীরা কী ভাবে এই শিল্পনগরীর বিনিয়োগে যোগ দিতে পারবেন তা নিয়ে চিন্তাভাবনা শুরু করুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Mitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE