• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঝড়ে ধাক্কা এটিএমেও

atm
প্রতীকী ছবি।

ঝড়ের তাণ্ডবে রাজ্য জুড়ে ধাক্কা খেয়েছে ব্যাঙ্কের এটিএম পরিষেবাও। অনেক জায়গাতেই এটিএম থেকে টাকা তুলতে না-পারার অভিযোগ তুলছেন গ্রাহক। একাংশের দাবি, বেশ কিছু মেশিনে টাকাই নেই। ফলে জরুরি প্রয়োজনে বিপদে পড়তে হচ্ছে। সমস্যার কথা স্বীকার করে বিভিন্ন ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, ঝড়ে বেশ কিছু ভিস্যাট অ্যান্টেনা ক্ষতিগ্রস্ত হওয়ায় সমস্যা তৈরি হয়েছে নেটওয়ার্কে। বহু এলাকায় বিদ্যুৎ সরবরাহ না-থাকায় অচল হয়েছে অনেক এটিএমের ইউপিএস। আর কিছু মেশিনে টাকা ভরতে যাওয়া সম্ভব হয়নি ঝড়ে গাছ পড়ে রাস্তা বন্ধ হওয়ায়। আমপানে এটিএম পরিষেবা কতটা ব্যাহত হয়েছে, তা বিভিন্ন ব্যাঙ্কের কাছে জানতে চেয়েছে রিজার্ভ ব্যাঙ্কও।

ব্যাঙ্কগুলির অবশ্য দাবি, ঝড়ের পরে পাঁচ দিনে ইতিমধ্যেই অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। আশা, দিন দুয়েকের মধ্যে এটিএম পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হবে।

স্টেট ব্যাঙ্কের বেঙ্গল সার্কেল সূত্রে খবর, বুধবার তাদের ১৪০০ এটিএমে পরিষেবা ব্যাহত হয়েছিল। শনিবার পর্যন্ত ৮০০টি ফের চালু হয়েছে। বাকি ৬০০টিও দু’দিনের মধ্যে ঠিক হবে। বর্তমানে ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে সংযুক্ত কলকাতার এলাহাবাদ ব্যাঙ্ক সূত্রের দাবি, রাজ্যে তাদের (এলাহাবাদ ব্যাঙ্কের) মোট ৯৫টি এটিএমের মধ্যে ১৭টিতে সমস্যা তৈরি হয়েছে। এইচডিএফসি ব্যাঙ্কের কলকাতা এবং হাওড়া মিলে প্রায় ৩০০ এটিএম। টাকা তোলা যাচ্ছে না ১০ শতাংশে। আর কলকাতা ও সংলগ্ন এলাকায় অ্যাক্সিস ব্যাঙ্কের ৩৩৩টি এটিএমের মধ্যে বিকল ৪৩%। তবে সকলেরই দাবি, দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা চলছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন