×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

বিএসএনএল ব্রডব্যান্ড রির্চাজে এবার মিলবে বছরভর আমাজন প্রাইমের সুবিধা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৫ জুলাই ২০১৯ ১৬:৫১
বিএসএনএল- এর নতুন পরিষেবা। ছবি- শাটারস্টক

বিএসএনএল- এর নতুন পরিষেবা। ছবি- শাটারস্টক

ভারতের বাজারে বেশ কয়েকদিন ধরে বিএসএনএল-কে নানারকম সমস্যার সম্মুখীন হতে হয়েছে। বাজারে অন্যান্য টেলিকম পরিষেবার সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য বিএসএনএল তার গ্রাহকদের জন্য নিয়ে এল নতুন আকর্ষণীয় অফার।

বিএসএনএল তার ব্রডব্যান্ড পরিষেবায় নিয়ে এসেছে নতুন পরিবর্তন। এ বার থেকে মাত্র ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করলে পাওয়া যাবে আমাজন প্রাইম মেম্বার হওয়ার সুবিধা। অর্থাৎ, আপনি যদি এ বার থেকে আপনার বিএসএনএল ব্রডব্যান্ডকে ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করান তা হলে এক বছরের জন্য বিনামূল্যে পেয়ে যাবেন আমাজন প্রাইম পরিষেবা ।

এর আগেও বিএসএনএল-এর গ্রাহকরা এই পরিষেবা পেতেন, কিন্ত সে ক্ষেত্রে ইউজারদের ৭৪৫ টাকা দিয়ে রির্চাজ করার প্রয়োজন হত। কিন্তু এবার থেকে বিএসএনএল সেই টাকার পরিমাণ কমিয়ে গ্রাহকদের জন্য কম মুল্যে নিয়ে এল আকর্ষণীয় এই পরিষেবা।

Advertisement

এই নতুন পরিষেবার ফলে গ্রাহক ৪৯৯ টাকার রির্চাজে পেয়ে যাবেন আমাজন প্রাইম মিউজিক, প্রাইম ভিডিও, প্রাইম রিডিং এবং দ্রুত আমাজন প্রোডাক্ট ডেলিভারির সুবিধা।

তবে সকলেই এই নতুন পরিষেবা ব্যবহার করতে পারবেন না। সম্প্রতি টেলিকম টকের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, নতুন এবং পুরনো সকল বিএসএনএল গ্রাহকই এই নতুন পরিষেবা ব্যবহার করতে পারবেন, কিন্তু সে ক্ষেত্রে ইউজারদের এই পরিষেবা ব্যবহার করার জন্য প্রত্যেক মাসেই ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করতে হবে, অর্থাৎ, ব্যবহারকারী যদি মনে করেন সে একবার রির্চাজ করালেই এই পরিষেবা সারা বছরের জন্য পাবেন তা কিন্তু হবে না। ব্যবহারকারীকে প্রতি মাসেই ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করতে হবে তবেই মিলবে এই পরিষেবা।

এই নতুন আমাজন প্রাইম মেম্বারশিপের সুবিধা ছাড়াও বিএসএনএল তার ব্রডব্যান্ড ইউজারদের জন্য নিয়ে এসেছে ক্যাশব্যাক অফারও। অর্থাৎ, এ বার থেকে কোম্পানির ব্রডব্যান্ড পরিষেবা ডিএসএল, ভারত ফাইবার, বিবিও ওয়াইফাই-এর বার্ষিক রির্চাজে ইউজাররা পেয়ে যাবে ২৫ শতাংশ ক্যাশ ব্যাক অফার।

অর্থাৎ, যে ব্যবহারকারীরা ৪৯৯ টাকার নীচে রির্চাজ করাবেন তারা ১৫ শতাংশ ক্যাশ ব্যাক পাবেন, যারা ৪৯৯ টাকা থেকে ৯০০ টাকার মধ্যে রির্চাজ করাবে তারা পাবেন ২০ শতাংশ এবং ৯০০ টাকার উপরে রির্চাজ করলে পাবেন ২৫ শতাংশ ক্যাশ ব্যাক।

ব্রডব্যান্ড পরিষেবার পাশাপাশি কোম্পানী তাদের ল্যান্ডলাইন পরিষেবাতেও নিয়ে এসেছে ১৫ শতাংশ ক্যাশব্যাক অফার। তবে ল্যান্ডলাইন পরিষেবার ব্যবহারকারীরা কিন্তু আমাজন প্রাইম মেম্বারের সুবিধা পাবেন না।

আরও পড়ুন :শহরে চার আধার কেন্দ্র, পরিষেবা বিএসএনএলেও​

Advertisement