Advertisement
০৩ মে ২০২৪
Money Laundering Scam

ভিভো কাণ্ডে কর্মীদের পাশে চিন

ভিভো-র কর্মীদের গ্রেফতারির বিরুদ্ধে আইনি পথে হাঁটার কথাও। সোমবার চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র মাও নিং বলেন, এই পুরো বিষয়টিতে নজর রাখছে বেজিং।

An image of Xi Jinping

চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ০৮:১২
Share: Save:

চিনা স্মার্ট ফোন সংস্থা ভিভো-র বিরুদ্ধে বেআইনি অর্থ লেনদেনে যুক্ত থেকে ভারতে কর ফাঁকির অভিযোগের তদন্তে এখনও পর্যন্ত ইডি-র হাতে গ্রেফতার হওয়া সাত ব্যক্তির মধ্যে দু’জন চিনা নাগরিক রয়েছেন। তাঁদেরকে কূটনৈতিক সহায়তা দেওয়া হবে বলে ঘোষণা করল চিন। জানাল, ভিভো-র কর্মীদের গ্রেফতারির বিরুদ্ধে আইনি পথে হাঁটার কথাও। সোমবার সে দেশের বিদেশ মন্ত্রকের মুখপাত্র মাও নিং বলেন, এই পুরো বিষয়টিতে নজর রাখছে বেজিং। চিনের সরকার দেশের সংস্থাগুলির স্বার্থ রক্ষা এবং আইনি অধিকার বজায় রাখার কাজ করবে। পাশাপাশি, নয়াদিল্লিকে চিন ও অন্যান্য দেশের সংস্থার মধ্যে তফাত না করতেও আর্জি জানিয়েছেন তিনি।

এর আগে এই কাণ্ডে লাভা ইন্টারন্যাশনালের এমডি হরি ওম রাই, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট নিতিন গর্গ, চিনা নাগরিক গুয়াংওয়েন ক্যাং এবং জনৈক রাজন মালিককে হেফাজতে নিয়েছিল ইডি। আর গত শনিবার গ্রেফতার করা হয় ভিভো ইন্ডিয়ার অন্তর্বর্তী সিইও হং শিউকুয়ান (টেরি), চিফ ফিনান্সিয়াল অফিসার হরিন্দ্র দাহিয়া এবং উপদেষ্টা হেমন্ত মুঞ্জলকে। মঙ্গলবার শেষ তিন জনকে আদালতে পেশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Money Laundering Scam Xi Jinping China Vivo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE