Advertisement
০২ মে ২০২৪
TRAI

অবশেষে কাটল কেব্‌ল টিভির জট

এ মাসে নিয়ন্ত্রক ট্রাই নতুন মাসুল নীতি কার্যকর করার পরেই অধিকাংশ চ্যানেল সংস্থা পে-চ্যানেলের মাসুল বাড়িয়ে নতুন চুক্তি করতে বলে মাল্টিসার্ভিস অপারেটরদের (এমএসও)।

A person watching sports channel on television

ট্রায়ের সঙ্গে চুক্তির জট কাটল। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫৫
Share: Save:

কাটল জট। বৃহস্পতিবার রাত থেকে কলকাতা-সহ দেশের বিভিন্ন প্রান্তে ফের ধাপে ধাপে সচল হতে শুরু করে কেব্‌ল টিভি-র বিভিন্ন পে-চ্যানেলের (দাম দিয়ে দেখার) পরিষেবা। সূত্রের ইঙ্গিত, দাম বাড়লেও প্রস্তাবিত হারের চেয়ে তা অনেক কম হবে। তবে গ্রাহকের কাঁধে কতটা বোঝা চাপবে, তা রাত পর্যন্ত স্পষ্ট হয়নি।

এ মাসে নিয়ন্ত্রক ট্রাই নতুন মাসুল নীতি কার্যকর করার পরেই অধিকাংশ চ্যানেল সংস্থা পে-চ্যানেলের মাসুল বাড়িয়ে নতুন চুক্তি করতে বলে মাল্টিসার্ভিস অপারেটরদের (এমএসও)। একাংশ তা না মানায় গত শনিবার থেকে বহু জায়গায় বন্ধ হয় স্টার, জ়ি, সোনির মতো সংস্থার পে-চ্যানেল। বিষয়টি আদালতে গড়ায়। এ দিনও কেরল হাই কোর্টে চ্যানেল সংস্থাগুলি বিক্ষুব্ধ এমএসওদেরই পরিস্থিতির জন্যদায়ী করে।

সমস্ত চ্যানেল সংস্থা এবং এমএসওরা এ দিন দিল্লিতে বৈঠকে বসেন। সেখানেই জট কেটেছে জানিয়ে এমএসওদের সংগঠন এআইডিসিএফের সেক্রেটারি জেনারেল মনোজ ছাঙ্গানির দাবি, গ্রাহকের স্বার্থে দ্রুত নিষ্পত্তিই লক্ষ্য ছিল। তবে কী শর্তে জট কাটল তা তিনি জানাতে পারেননি। রাজ্যের অন্যতম এমএসও জিটিপিএল-কেসিবিপিএলের কর্তা বিজয় আগরওয়াল, বিশ্ব বাংলা কেবল্ টিভি অপারেটর্স ইউনিয়নের সহ-সম্পাদক বিদ্যুৎ দেব অধিকারী প্রমুখ জানান, জ়ি এবং সোনির পে-চ্যানেলগুলি রাত থেকে বিভিন্ন এলাকায় ধাপে ধাপে চালু হয়েছে। স্টারের চ্যানেলগুলিও ফেরার সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TRAI Cable Operators TV channels
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE