Advertisement
১০ মে ২০২৪
Future Group

অ্যামাজনের সঙ্গে আইনি যুদ্ধ! দিল্লি হাই কোর্টে খারিজ ফিউচার গ্রুপের আবেদন

আমেরিকান সংস্থা অ্যামাজনের সঙ্গে বেশ কয়েক বছর ধরে আইনি যুদ্ধ চলছে ফিউচার গ্রুপের।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ২৩:৩৭
Share: Save:

অ্যামাজনের সঙ্গে চুক্তি নিয়ে যে সালিশি শুরু হয়েছে তা বাতিল করার জন্য দিল্লি হাই কোর্টে আবেদন করেছিল ফিউচার গ্রুপ। কিন্তু সেই আবেদন মঙ্গলবার খারিজ করে দিয়েছে আদালত। বিচারপতি অমিত বনশল জানিয়েছেন, ফিউচার গ্রুপের আবেদন গ্রাহ্য হচ্ছে না। এ নিয়ে লিখিত নির্দেশও দেওয়া হবে। এই রায়ের জেরে কিছুটা সুবিধাজনক অবস্থায় থাকল অ্যামাজন।

আমেরিকান সংস্থা অ্যামাজনের সঙ্গে বেশ কয়েক বছর ধরে আইনি যুদ্ধ চলছে ফিউচার গ্রুপের। এ দিন আদালতে ফিউচার গ্রুপ আবেদন করেছিল, ভারতের অ্যান্টিট্রাস্ট এজেন্সি ২০১৯ সালে তাঁদের সঙ্গে হওয়া অ্যামাজনের চুক্তিটি বাতিল করেছে। তাই এ নিয়ে সালিশি চালানোর কোনও আইনি যুক্তি নেই। সেই আবেদনই মঙ্গলবার খারিজ হল আদালতে।

অ্যামাজনের অনলাইন প্ল্যাটফর্মে নিজেদের পণ্য বিক্রি নিয়ে চুক্তি হয়েছিল দুই সংস্থার। সেই চুক্তি ভঙ্গ নিয়েই লড়াই চলছে অ্যামাজনের এবং ফিউচারের। ফিউচারের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ নিয়ে দেশের এবং আন্তর্জাতিক বিভিন্ন আদালতে আইনি যুদ্ধে অবতীর্ণ হয়েছে এই দুই সংস্থা। যদিও কোনও চুক্তিভঙ্গ হয়নি বলে দাবি করেছে ফিউচার গ্রুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Future Group Amazon Reliance Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE