Advertisement
২০ এপ্রিল ২০২৪
Enforcement Directorate

Telecommunication: প্রাক্তন ডট কর্তার সম্পত্তি বাজেয়াপ্ত

দুর্নীতি দমন আইনে সিবিআইয়ের দায়ের করা মামলার ভিত্তিতে অভিযোগের তদন্ত শুরু করেছিল অর্থ মন্ত্রকের আর্থিক তদন্তকারী বিভাগ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ০৬:৫৫
Share: Save:

দুর্নীতি, হিসাব বহির্ভুত সম্পত্তি ও বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগের তদন্তে নেমে টেলিকম দফতরের (ডট) এক প্রাক্তন পদস্থ অফিসার এবং অন্যান্যদের ৬.৩২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাক্তন ওই অফিসারের নাম সৌমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। তিনি কলকাতায় ওই দফতরের ডেপুটি ডিরেক্টর (নিউ টেকনোলজি) ছিলেন। ইডি সূত্রের খবর, বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে একটি অফিস, দু’টি খালি জমি, তিনতলা বাণিজ্যিক ভবন এবং কারখানা ও তার যন্ত্র। সঙ্গে রয়েছে দু’টি গাড়ি, ৪৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ডিম্যাট অ্যাকাউন্টে রাখা শেয়ারও।

দুর্নীতি দমন আইনে সিবিআইয়ের দায়ের করা মামলার ভিত্তিতে অভিযোগের তদন্ত শুরু করেছিল অর্থ মন্ত্রকের আর্থিক তদন্তকারী বিভাগ। সিবিআইয়ের চার্জশিট অনুযায়ী, বেআইনি উপায়ে হিসাব বহির্ভূত অন্তত ৭.৫৮ কোটি টাকার সম্পত্তি তৈরি করেছিলেন প্রাক্তন ওই ডট অফিসার। ইডির দাবি, তারা তদন্ত করে জানতে পেরেছে, ২০০৫ থেকে ২০১৩ সাল পর্যন্ত টেলিকম মন্ত্রকের বিভিন্ন পদে থাকাকালীন অসাধু উপায়ে তা তৈরি করেন তিনি। পরে সেই টাকা সৌমেন্দ্রনাথবাবুর বানানো সংস্থায় সরানো হয়। দেখানো হয় শেয়ারের আবেদন বাবদ জমা পড়া অর্থ হিসেবে। পরবর্তী সময়ে তা দিয়ে তাঁর ও সংস্থার নামে কেনা হয় শেয়ার ও স্থাবর-অস্থাবর সম্পদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE