Advertisement
১৫ জুন ২০২৪
PM Narendra Modi

আসছেন মোদী, আশ্বাস লগ্নিকারীদের

গত ক’বছর ধরেই বেসরকারি লগ্নিতে ভাটা দেশে। অতীতে নির্মলা আর্জি জানিয়েছিলেন, সংস্থাগুলি যেন পুঁজি ঢালে। কিন্তু বিশেষ লাভ হয়নি। সংশ্লিষ্ট মহলের মতে, ভোটের দিকে তাকিয়ে লগ্নিকারীরা জল মাপছেন।

An image of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০৮:১০
Share: Save:

পরের বছরের প্রথমার্ধে লোকসভা ভোটের দিকে তাকিয়ে বিশ্ব। লগ্নিকারীদের আশ্বস্ত করে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই ক্ষমতায় ফিরতে চলেছেন। তাঁর হাতে থাকবে বড় সংখ্যাগরিষ্ঠতা। ফলে আশঙ্কার কিছু নেই।

গত ক’বছর ধরেই বেসরকারি লগ্নিতে ভাটা দেশে। অতীতে নির্মলা আর্জি জানিয়েছিলেন, সংস্থাগুলি যেন পুঁজি ঢালে। কিন্তু বিশেষ লাভ হয়নি। সংশ্লিষ্ট মহলের মতে, ভোটের দিকে তাকিয়ে লগ্নিকারীরা জল মাপছেন। তাই মন্ত্রীর এই বার্তা। ইন্ডিয়া গ্লোবাল ফোরামের ভার্চুয়াল সভায় তিনি বলেন, ‘‘(লগ্নিকারীদের) সতর্কতা স্বাভাবিক। তা আমিও বুঝি। বহু মানুষ দেশের অর্থনীতির দিকে তাকিয়ে। রাজনৈতিক আবহাওয়া পর্যবেক্ষণ করছেন। এখন যা অবস্থা, তাতে ভাল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।... লগ্নিকারীদের আশঙ্কার কিছু নেই।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মন্ত্রীর দাবি, বিগত ক’বছরে টানা সংস্কারমূলক পদক্ষেপ করেছে কেন্দ্র। যা আর্থিক কর্মকাণ্ড অব্যাহত রাখতে সাহায্য করেছে। বৃদ্ধির গতি বাড়াতে ভবিষ্যতেও সংস্কার চলবে। নির্মলা বলেন, ‘‘এই সরকার এক জনের জন্য কাজ করেছে, আরেক জনের জন্য করেনি, এমনটা নয়। প্রত্যেক মানুষের জন্য কাজ করেছে।’’ এই প্রেক্ষিতে রোজগার মেলার মাধ্যমে আট লক্ষ মানুষকে নিয়োগপত্র দেওয়ার কথা বলেন অর্থমন্ত্রী। জানান, ডিসেম্বরের মধ্যে তা ১০ লক্ষে পৌঁছবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE