Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Flight Ticket

বিস্তারার উড়ান বাতিলে চড়ছে ভাড়া, সমস্যায় যাত্রীরা

বিমান শিল্পমহলের খবর, এ বারের গ্রীষ্মে ফের টিকিটের দাম বৃদ্ধির মুখে পড়তে হতে পারে তাঁদের। মূল কারণ বিমানচালকের অভাবে বিস্তারার উড়ান পরিষেবা ব্যাহত হওয়া এবং টিকিটের চাহিদা বৃদ্ধি।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৯:০৪
Share: Save:

করোনার পরের কয়েক বছরে চড়া বিমান ভাড়া নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ তো ছিলই। বিমান শিল্পমহলের খবর, এ বারের গ্রীষ্মে ফের টিকিটের দাম বৃদ্ধির মুখে পড়তে হতে পারে তাঁদের। মূল কারণ বিমানচালকের অভাবে বিস্তারার উড়ান পরিষেবা ব্যাহত হওয়া এবং টিকিটের চাহিদা বৃদ্ধি।

বিমানচালকদের সমস্যার কারণে এপ্রিলের শুরু থেকে প্রতিদিন ২৫-৩০টি করে উড়ান বাতিল করতে হয়েছে বিস্তারাকে। এর আগে গো ফার্স্টের দেউলিয়া হওয়া, ইঞ্জিনে ত্রুটির কারণে ইন্ডিগোর ৭০টির বেশি বিমান বসে যাওয়া, স্পাইসজেটের আর্থিক সমস্যা, জেট এয়ারওয়েজ়ের পরিষেবা বন্ধের মতো চ্যালেঞ্জ সামলাতে হয়েছে দেশের বিমান পরিষেবা ক্ষেত্রকে।

এই পরিস্থিতিতে ইক্সিগোর মতো পর্যটন পোর্টাল এবং ক্রিসিল মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড অ্যানালিটিক্সের অন্যতম কর্তা জগন্নারায়ণ পদ্মনাভনের মতে, নির্দিষ্ট কিছু রুটে ১-৭ মার্চের তুলনায় ১-৭ এপ্রিলে ভাড়া বেড়েছে ৩৯% পর্যন্ত। দিল্লি-বেঙ্গালুরুর ভাড়া বেড়েছে সবচেয়ে বেশি। দিল্লি-শ্রীনগরে টিকিটের দাম ৩০%, দিল্লি-মুম্বইয়ে ১২%, মুম্বই-দিল্লিতে ৮% মাথা তুলেছে। এই কারণে বহু যাত্রী কম দূরত্বের রুটে উড়ানের বদলে ট্রেনকে বেছে নিতে পারেন বলেও মনে করছেন তাঁরা।

যাত্রা অনলাইনের সিনিয়র ভিপি ভারত মালিক বলছেন, বিস্তারার উড়ান বাতিলের সিদ্ধান্ত তো আছেই, তার উপরে বিমান জ্বালানির দর বেড়ে যাওয়া, টিকিটের চাহিদা বৃদ্ধির মতো কারণেও ভাড়া বেড়েছে। সামগ্রিক ভাবে গ্রীষ্মে দেশীয় এবং আন্তর্জাতিক উড়ানে গড়ে টিকিটের দাম ২০%-২৫% বাড়তে পারে বলে মনে করছেন তাঁরা। তবে ইক্সিগোর মতে, শেষ মুহূর্তে বেশ কিছু উড়ান বাতিল হওয়ায় এতটা ভাড়া বেড়েছে। আগামী কয়েক সপ্তাহে উড়ানসূচি স্থিতিশীল হলে দামেও স্থিরতা আসবে বলে আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flight Ticket Price Hike Vistara Cancellation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE