Advertisement
০২ মে ২০২৪
Gautam Adani

ব্যবসায় সাফল্য পেতে চান? পরামর্শ দিলেন খোদ গৌতম আদানি

এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) বুধবার গৌতম আদানি লেখেন, ‘সাফল্য কিছুটা ভাগ্যের খেলা’।

gautam adani

আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৯:০১
Share: Save:

ব্যবসাকে অনেকে পেশা হিসাবে বেছে নেন। অনেক সময় পরিশ্রম করেও সাফল্য মেলে না। ব্যসায়ে সাফল্য পাওয়ার মন্ত্র দিলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি।

এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) বুধবার গৌতম আদানি লেখেন, ‘সাফল্য কিছুটা ভাগ্যের খেলা। যাঁরা জেতেন তাঁরা অতি প্রশংসিত হন। আর যাঁরা হেরে যান তাঁরা কঠোর ভাবে সমালোচিত হন’। এখানেই শেষ নয় আদানি গ্রুপের প্রধান তাঁর পোস্টে দীর্ঘকালীন পরিকল্পনার দিকে নজর দেওয়া এবং অতীতের ঝুঁকিপূর্ণ দৃঢ় পদক্ষেপ থেকে অনুপ্রাণিত হতে পরামর্শ দেন।

ভারতের অন্যতম ধনী শিল্পপতি একটি ছবি পোস্ট করে ছ’টি বিকল্পের মধ্যে যে কোনও একটি বেছে নেওযার পরামর্শ দেন— সুযোগ, বড় বাজি ধরা, ঝুঁকির যাত্রাপথ, একটা বড় লাফ, সহজাত প্রবৃত্তি, অজানায় ডুব দেওয়া। বিভিন্ন বিতর্কে কোণঠাসা আদানির এমন পরামর্শ নিয়ে রীতিমতো মশকরা শুরু হয়েছে সমাজমাধ্যমে।

সাম্প্রতিককালে বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কে জড়িয়েছেন আদানি গোষ্ঠীর প্রধান, যার মধ্যে রয়েছে হিন্ডেনবার্গ বিতর্কও। হিন্ডেনবার্গ রিসার্চে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে শেয়ারের দাম বাড়িয়ে দেখানোর অভিযোগও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Adani Business Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE