• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজারে এল হিরো ড্যাশ ইলেকট্রিক স্কুটার, দেখে নিন দাম...

Hero
ইলেকট্রিক বাইকের বাজার কাঁপাতে এল হিরো ড্যাশ। ছবি- সংগৃহীত।

Advertisement

ভারতে ইলেকট্রিক স্কুটারের বাজারে চলছে জোর প্রতিযোগিতা। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে বাইক কোম্পানিগুলি নিয়ে আসছে একের পর এক ইলেকট্রিক বাইক এবং স্কুটার। এ বার হিরো ইলেকট্রিক ভারতে নিয়ে এল তাদের নয়া ড্যাশ ই-স্কুটার। হিরো কোম্পানির বাকি কম স্পিড সিরিজের দু'চাকাগুলির মধ্যে অন্যতম এই স্কুটারের দাম রাখা হয়েছে ৬২ হাজার টাকা।

এই নয়া ই-স্কুটারে থাকছে ৪৮ ভোল্ট ২৮ এএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি। সিঙ্গল চার্জেই প্রায় ৬০ কিলোমিটার অবধি চলবে এই ই-স্কুটার। ব্যাটারির দিক থেকে অলটারনেটিভ হিসাবে লিড-অ্যাসিডের ব্যাটারির ড্যাশ স্কুটারের দাম রাখা হয়েছে ৪৫ হাজার থেকে ৫০ হাজার টাকা। এ ছাড়াও এই ইলেকট্রিক স্কুটারে থাকছে এলইডি হেড ল্যাম্প, ইউএসবি চার্জিং পয়েন্ট, টিউবলেস টায়ার, রিমোট বুট ওপেনিং-এর মতো ফিচার।  

ডিজাইনের দিক থেকে দেখতে গেলে হিরো ড্যাশে থাকছে টুইন হেডল্যাম্পস, অ্যাঙ্গুলার বডি প্যানেল এবং ডুয়াল-টোনের পেইন্ট স্কিম। লিথিয়াম-আয়ন ব্যাটারি দ্বারা চালিত এই স্কুটারে ব্যাটারি রিপ্লেসমেন্টের সঙ্গে থাকছে তিন বছরের ওয়ার‌্যান্টি।

আরও পড়ুন: রাতের অন্ধাকারে একেবারে ভ্যানিশ! বিশ্বের সব থেকে কালো গাড়ি আনছে বিএমডব্লু

 

২০১৪ সালে হিরো মোটোকর্প, মায়েস্ত্রো এজ স্কুটার হিসাবে ড্যাশ কনসেপ্টটি তুলে ধরেন। কিন্তু বর্তমানে এই সংস্থা ইলেকট্রিক স্কুটার হিসাবে হিরো ড্যাশকে বাজারে নিয়ে আসে। এ বার দেখার বিষয়, হিরো ইলেকট্রিকের এই ই-স্কুটার গ্রাহকদের মধ্যে কতটা আগ্রহ সৃষ্টি করতে পারে। 

আরও পড়ুন:  গাড়ি কি ছুটবে ত্রাণ প্রকল্পেই, বহাল আশঙ্কা 

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন