• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চন্দার পাশেই পর্ষদ

Chanda Kochhar
চন্দা কোছর।

স্বজনপোষণের অভিযোগ বিঁধেছে আইসিআইসিআই ব্যাঙ্কের কর্ণধার চন্দা কোছরকে। ইতিমধ্যেই যে ঘটনা নিয়ে তদন্তে নামার কথা জানিয়েছে সিবিআই। এই পরিস্থিতিতে সোমবার ফের কোছরের পাশে দাঁড়ানোর কথা জানিয়ে দিল বেসরকারি ব্যাঙ্কটির পর্ষদ। স্বামী দীপক কোছর ও তাঁর পরিবারের সদস্যদের কিছু সুবিধা পাইয়ে দেওয়ার পরিবর্তে ভিডিয়োকনকে সুবিধা দেওয়ার কথা উড়িয়ে জানাল, চন্দা এটা করতেই পারেন না। ২৯ মার্চও কোছরের বিরুদ্ধে অভিযোগ উড়িয়ে তাঁর পাশেই দাঁড়িয়েছিল আইসিআইসিআই ব্যাঙ্ক পর্ষদ।

এ দিকে, সংবাদ মাধ্যমের খবর ছিল, অ্যাক্সিস ব্যাঙ্ককে এমডি-সিইও পদে শিখা শর্মার পুনর্নিয়োগ বিবেচনা করতে বলেছে রিজার্ভ ব্যাঙ্ক। স্টক এক্সচেঞ্জ যার ব্যাখ্যা চায় অ্যাক্সিসের কাছে। জবাবে ব্যাঙ্ক জানিয়েছে, শীর্ষ পদাধিকারীদের নিয়োগে নির্দিষ্ট পদ্ধতি মানা হয় এবং তা সুপারিশ করা হয় নিয়ন্ত্রকের কাছে। শর্মার ক্ষেত্রে সেই প্রক্রিয়াই চলছে।

আইসিআইসিআইয়ের সিইও চন্দার স্বামী দীপক কোছর, ওই ব্যাঙ্কের বেশ কিছু অফিসার ও ভিডিয়োকন গোষ্ঠীর কর্ণধার বেণুগোপাল ধুতের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করেছে সিবিআই।

বন্ড খাতে ক্ষতি। ২০১৭-’১৮ অর্থবর্ষের তৃতীয় ও চতুর্থ ত্রৈমাসিকে বন্ডের ইল্ড বেড়ে যাওয়ায় ক্ষতির মুখে বিভিন্ন ব্যাঙ্ক। তার জন্য অর্থের সংস্থান করতে বাড়তি সময় দিল আরবিআই। চারটি ত্রৈমাসিক ধরে সমান ভাবে ওই খাতে অর্থ সরিয়ে রাখা যাবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন