Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IRCTC: গঙ্গায় ভেসে বঙ্গদেশ দর্শন, প্রমোদতরীতে ২ রাত ৩ দিন ভ্রমণের প্যাকেজ শুরু নভেম্বরে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ১৮:৩৯
রাজ্যের বেশ কয়েকটি ঐতিহাসিক স্থানে নিয়ে যাওয়া হবে এই ভ্রমণ প্যাকেজে।

রাজ্যের বেশ কয়েকটি ঐতিহাসিক স্থানে নিয়ে যাওয়া হবে এই ভ্রমণ প্যাকেজে।
গ্রাফিক: সৌভিক দেবনাথ

ভারতীয় রেলের অনুসারী সংস্থা আইআরসিটি এক নতুন ভ্রমণ প্যাকেজ নিয়ে এল। প্রমোদতরীতে চেপে গঙ্গায় ভেসে বাংলার ইতিহাস ছুঁয়ে দেখা যাবে। দু’রাত তিন দিনের এই সফরের নাম দেওয়া হয়েছে ‘অন্তরা রিভার সুত্র ক্রুজ’।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন এই সফরে কলকাতার পাশাপাশি দেখাতে নিয়ে যাবে একদা ফরাসি উপনিবেশ হুগলি জেলার চন্দননগরে। নিয়ে যাবে হংসেশ্বরী মন্দিরের শহর বাঁশবেড়িয়ায়। আবার তাঁতের শাড়ির জন্য বিখ্যাত নদিয়ার ফুলিয়ায় গঙ্গা ঘাটে ভিরবে প্রমোদতরী। প্রতিটি জায়গাতেই ভাল হোটেলে থাকা খাওয়ার ব্যবস্থা হবে বলেও জানানো হয়েছে।

এই নভেম্বর থেকে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত মোট দশবার এই প্রমোদতরীতে সফর হবে। আইআরসিটিসি-র ওয়েবসাইট অনুসারে আগামী ৫ ও ২৬ নভেম্বর, ১৭ ও ২৪ ডিসেম্বর শুরু হবে প্রমোদতরীর যাত্রা। আগামী বছরের প্রথম তিন মাসে ৭ ও ১৪ জানুয়ারি, ১৪ ও ১৮ ফেব্রুয়ারি, ৪ ও ২৫ মার্চ প্রমোদতরীতে চড়া যাবে।

Advertisement

তবে এই সফরে খরচ ভালই। প্রমোদতরীর কেবিনে একা থাকলে মাথাপিছু খরচ ৫৫,১২৫ টাকা। আরও একজনকে নিয়ে একসঙ্গে থাকলে খরচ ৩১,৫০০ টাকা। ৫ থেকে ১২ বছরের যাত্রীদের জন্য মাথাপিছু দিতে হবে ১৫,৭৫০ টাকা। ১৮ বছরের উপরে যাঁরা এই সফরে অংশ নিতে চান, তাঁদের দু’টি করোনা টিকা নেওয়া থাকতে হবে। তবে টিকিট কাটার আগে একটা বিষয় মাথায় রাখতে হবে। ভ্রমণ শুরুর ৩০ দিন আগে টিকিট বাতিল করলে ১৫ শতাংশ টাকা ফেরাবে আইআরসিটিসি। কিন্তু ২৯ দিন হয়ে গেলেও কোনও অর্থ ফেরত পাওয়া যাবে না।

আরও পড়ুন

Advertisement