Advertisement
২০ জুলাই ২০২৪
Job loss

চাকরি খুঁজে দেওয়া সংস্থা নিজেই ছাঁটাই করল ২২০০ কর্মী! ‘খারাপ লাগছে’ বললেন সিইও

ইনডিড চাকরির খোঁজখবর দেওয়া একটি ওয়েবসাইট। চাকরির সন্ধান দেওয়ার পাশাপাশি বিভিন্ন সংস্থা সম্পর্কে তথ্য সরবরাহ করে তারা।

Job Layoff: Website that helps people to find job, layoff 15 percent of their employee.

সংস্থার সব কার্যালয়ের প্রতিটি স্তর থেকেই কর্মী ছাঁটাই হবে বলে জানানো হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১২:০৭
Share: Save:

ওয়েবসাইটের কাজ শিক্ষিত এবং বেকার যুবকদের চাকরি খুঁজে দেওয়া। এ বার নিজেদেরই বহু কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিল সেই ওয়েবসাইট। চাকরির খোঁজখবর দেওয়া ওয়েবসাইট ‘ইনডিড’ ঘোষণা করেছে, তারা প্রায় ২২০০ কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করতে চলেছে। যা তাঁদের মোট কর্মীসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ইনডিড চাকরির খোঁজখবর দেওয়া একটি ওয়েবসাইট। চাকরির সন্ধান দেওয়ার পাশাপাশি বিভিন্ন সংস্থা সম্পর্কে তথ্য সরবরাহ করে তারা। কিন্তু কোভিড পরবর্তী সময়ে বিশ্ববাজারে যে টানাপড়েন শুরু হয়েছে, সেই কারণে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। এ-ও ঘোষণা করা হয়েছে, সংস্থাকে ভবিষ্যতে আরও ‘শক্তিশালী’ করতে এই পদক্ষেপ করা হচ্ছে।

ইনডিডের সিইও ক্রিস হাইমস এই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। ঘোষণার পর তিনি ছাঁটাইয়ের কারণ বর্ণনা করে কর্মীদের কাছে একটি চিঠিও পাঠিয়েছেন। সেই চিঠিতে হাইমস লিখেছেন, ‘‘আমি প্রতি দিন এমন একটি সংস্থার নেতৃত্ব দিই যার লক্ষ্য বেকারদের চাকরি পেতে সাহায্য করা। আমি সবসময় ভাবি, এক জন মানুষের জীবনে চাকরি কতটা গুরুত্বপূর্ণ। চাকরি হারানো আর্থিক এবং মানসিক ভাবে যন্ত্রণার। আমাদের খারাপ লাগছে। যাঁদের সরানো হচ্ছে, তাঁদের প্রত্যেককে আমরা যতটা সম্ভব সাহায্য করব।’’ যদিও হাইমসের এই চিঠিকে কুমিরের কান্না হিসাবেই দেখছেন চাকরিহারারা।

হাইমস এ-ও জানিয়েছেন, সংস্থার সব কার্যালয়ের প্রতিটি স্তর থেকেই কর্মী ছাঁটাই হবে। তবে এখনও অবধি, কোন কর্মীদের মাথায় ছাঁটাইয়ের কোপ পড়বে তা জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job loss layoff Job Security
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE