Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Inflation

কয়েক’শো কোটির সম্পদ বাজার থেকে উধাও! এলআইসিকে দুষছেন বিনিয়োগকারীরা

ভাবগতিক দেখে এলআইসিকে বছরের সবচেয়ে বড় সম্পদ নষ্টকারীর তকমা দিয়েছেন পর্যবেক্ষণকারীরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৯:৪৪
Share: Save:

১৭০০ কোটি ডলারের বিপুল বিনিয়োগ বাজার থেকে স্রেফ হাওয়া হয়ে গিয়েছে! জানিয়ে দিলেন, শেয়ার বাজার বিশেষজ্ঞরা। আচমকা এই এত অর্থ বাজার থেকে উধাও হয়ে যায় বিনিয়োগকারীরা বিপদে পড়েছেন। অসন্তুষ্টও হয়েছেন। বাজার বিশেষজ্ঞরা জানিয়েছে, এর পুরো দায় ভারতীয় সংস্থা এলআইসি-র।

বাজারে শেয়ার ছাড়ার আগে সম্প্রতিই ভারতের জীবন বিমা সংস্থা লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া আইপিও বা প্রাথমিক গণপ্রস্তাব বিলিয়েছিল। এলআইসি-র গ্রহণযোগ্যতার কথা মাথায় রেখে অনেক আশা নিয়ে সেই আইপিও কিনেছিলেমন বহু বিনিয়োগকারী। বাজারে সেই আইপিও শুরুতেই মুখ থুবড়ে পড়ে। গত ১৭ মে শেয়ার বাজারে আসে এলআইসি-র আইপিও। তারপর থেকে ক্রমশ পতন হয়েছে এলআইসির আইপিও-র। আপাতত তার দর নামতে নামতে ২৯ শতাংশ কমে গিয়েছে বলে জানিয়েছেন শেয়ার বিশেষজ্ঞরা।

ভাবগতিক দেখে এলআইসিকে বছরের সবচেয়ে বড় সম্পদ নষ্টকারীর তকমা দিয়েছেন পর্যবেক্ষণকারীরা। এমনকি এলআইসিকে এশিয়ার শেয়ার বাজারের সবচেয়ে বড় ‘ফ্লপ’ বলেও মন্তব্য করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Inflation Onion Price Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE