Advertisement
২৪ এপ্রিল ২০২৪
LPG cylinder

LPG: স্থির গৃহস্থের গ্যাসের দাম

ডিসেম্বর থেকে বিভিন্ন মাসে একাধিকবার গ্যাসের দাম বেড়েছে। এ সময়ে কলকাতায় ১৪.২ কেজির সিলিন্ডারের দাম বেড়েছে ২৯০.৫০ টাকা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ০৬:৪৬
Share: Save:

তেলের দাম ফের চড়ছে। মাস পয়লায় রান্নার গ্যাসের দর নিয়েও তাই সংশয় বাড়ছিল। গৃহস্থের হেঁশেলে সাময়িক স্বস্তি দিয়ে ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম অক্টোবরে একই থাকল (কলকাতায় ৯১১ টাকা)। তবে উৎসবের মুখে হোটেল-রেস্তরাঁর চিন্তা বাড়িয়ে ৩৫ টাকা বেড়ে ১৯ কেজির সিলিন্ডার হল ১৮০৫.৫০ টাকা। তবে অতীত অভিজ্ঞতার প্রেক্ষিতে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম কত দিন স্থির থাকবে, তা নিয়ে সন্দিহান অনেকেই।

ডিসেম্বর থেকে বিভিন্ন মাসে একাধিকবার গ্যাসের দাম বেড়েছে। এ সময়ে কলকাতায় ১৪.২ কেজির সিলিন্ডারের দাম বেড়েছে ২৯০.৫০ টাকা। গ্রাহক পিছু ভর্তুকি সেই ১৯.৫৭ টাকাতেই থেমে। পর পর করোনার দুই ঢেউয়ের ধাক্কায় অধিকাংশেরই যখন আর্থিক হাল খারাপ, তখন দৈনন্দিন জীবনে জরুরি রান্নার গ্যাস এই হারে বেড়ে চলায় দুর্ভোগ বাড়ছে তাঁদের।

এ দিকে, এ দিন দিল্লি-সহ দেশের বিভিন্ন প্রান্তে গাড়িতে ব্যবহারের সিএনজি এবং পাইপের মাধ্যমে রান্নার জন্য সরবরাহ করা প্রাকৃতিক গ্যাসের দাম বেড়েছে। যদিও এর প্রভাব সে ভাবে মানুষের উপরে পড়বে না বলেই দাবি রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG cylinder LPG Price cooking gas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE