Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Air India

এয়ার ইন্ডিয়াকে চাঙ্গা করতে বিনিয়োগের সিদ্ধান্ত কেন্দ্রের

মোট চারটি ধাপে এয়ার ইন্ডিয়াকে দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গত সপ্তাহেই জানান অসমারিক বিমান পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী জয়ন্ত সিংহ।

এয়ার ইন্ডিয়াকে চাঙ্গা করতে নয়া উদ্যোগ সরকারের।—ফাইল চিত্র।

এয়ার ইন্ডিয়াকে চাঙ্গা করতে নয়া উদ্যোগ সরকারের।—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ২১:১৪
Share: Save:

এখনই বিক্রি নয় এয়ার ইন্ডিয়া-র। বরং তাতে টাকা বিনিয়োগ করবে মোদী সরকার। দেশের সরকার নিয়ন্ত্রিত বিমান পরিষেবা সংস্থাটিকে চাঙ্গা করতে আপাতত ২৩০০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জন্য বৃহস্পতিবার সংসদের অনুমোদন চাইলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি

Advertisement

প্রায় এক দশক ধরে ধুঁকছে এয়ার ইন্ডিয়া। ঋণের বোঝা বেড়ে ৮০০ কোটি মার্কিন ডলারে দাঁড়িয়েছে। সংস্থাটিকে চাঙ্গা করতে এর আগে এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছিল নরেন্দ্র মোদীর সরকার। কিন্তু কোনও সংস্থাকেই এগিয়ে আসতে দেখা যায়নি। তাতে অর্থনৈতিক সংস্কারক হিসাবে প্রধানমন্ত্রীর যে ভাবমূর্তি গড়ে উঠেছিল, তাও প্রায় ক্ষুন্ন হতে বসেছিল। তাই আসন্ন লোকসভা নির্বাচনের আগে ফের গা ঝাড়া দিয়ে উঠেছে সরকার।

মোট চারটি ধাপে এয়ার ইন্ডিয়াকে দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গত সপ্তাহেই জানান অসমারিক বিমান পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী জয়ন্ত সিংহ। যার মধ্যে প্রথমটি হল অর্থনৈতিক প্যাকেজ। কোন খাতে কত খরচ করে পরিস্থিতি সামাল দেওয়া যায় তা দেখা হবে। দ্বিতীয়টি হল, দীর্ঘদিন ধরে এয়ার ইন্ডিয়াকে নিয়ে বাজারে যে বদনাম রটেছে, তা ঘোচানো এবং নতুনভাবে ব্র্যান্ডিং করে সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য করে তোলা। তৃতীয়টি হল, পরিচালনা সংক্রান্ত সংশোধন এবং সবশেষে বিমান সংস্থার কর্মীদের উত্সাহ জোগানো।

আরও পড়ুন: কোর্টের থাপ্পড় খেয়ে মানল প্রশাসন, কটাক্ষ দিলীপের, জঙ্গলের ভাষা, পাল্টা পার্থ​

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.