• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের বিপাকে অনিল অম্বানী, ১২০০ কোটি ঋণ উদ্ধারে ট্রাইবুনালে গেল এসবিআই

Anil Ambani
আরও বিপাকে পড়লেন আর কম কর্ণধার অনিল অম্বানী। —ফাইল চিত্র

আগের বার ৫৮০ কোটি টাকা দিয়ে জেলে যাওয়া থেকে বাঁচিয়েছিলেন দাদা মুকেশ আম্বানী।  কিন্তু ঋণে এতটাই জর্জরিত তাঁর সংস্থা, যে ফের বিপাকে পড়তে চলেছেন অনিল অম্বানী। রিলায়্যান্স কমিউনিকেশন্স লিমিটেড (আর কম)-এর কর্ণধারের বিরুদ্ধে এ বার পাওনা টাকা উদ্ধারে মামলা করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। প্রায় ১২০০ কোটির বকেয়া ঋণ উদ্ধারের জন্য ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনালের দ্বারস্থ হয়েছে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। ট্রাইবুনাল সূত্রে খবর, জবাব দেওয়ার জন্য অনিলকে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে।   

নিজের দুই সংস্থা রিলায়্যান্স কমিউনকেশন্স লিমিটেড এবং রিলায়্যান্স ইনফ্রাটেল লিমিটেডের জন্য প্রায় ১২০০ কোটি টাকা ঋণ নিয়েছিলেন অনিল। সেই ঋণের ব্যক্তিগত গ্যারান্টর হিসেবে দেখিয়েছিলেন নিজেকেই। কিন্তু অনিলের প্রায় সব সংস্থায় ঋণে জর্জরিত। ঋণের টাকা ফেরত দেওয়ার মতো অবস্থাই নেই। দীর্ঘদিন ধরে সেই ঋণের টাকা বকেয়া পড়ে থাকার পর এ বার উদ্ধারে তৎপর হল এসবিআই।

ট্রাইবুনাল সূত্রে জানা গিয়েছে, কোম্পানির দেউলিয়া আইনের ব্যক্তিগত গ্যারান্টি ধারায় মামলা দায়ের করেছে এসবিআই। জবাব দেওয়ার জন্য অনিলকে এক সপ্তাহের সময় দিয়েছে ট্রাইবুনাল। অন্য দিকে অনিল অম্বানীর এক মুখপাত্র বলেছেন, এটা একটা কর্পোরেট ঋণের বিষয়। অনিল অম্বানীর তরফে যথা সময়ে নিয়ম অনুযায়ী জবাব দেওয়া হবে।

গত বছরের মার্চে এরিকসনের সঙ্গে একটি মামলায় হেরে যান অনিল অম্বানী তথা তাঁর সংস্থা আর কম। ৫৮০ কোটি টাকা না দিলে তাঁকে জেলে যেতে হবে বলে ওই সময় রায় দিয়েছিল আদালত। শেষ মুহূর্তে সেই টাকা দিয়ে দেন অনিলের দাদা তথা এশিয়ার ধনীতম ব্যবসায়ী মুকেশ অম্বানী। ফলে জেলযাত্রা থেকে রক্ষা পান অনিল।

 

 

https://www.anandabazar.com/topic/anil-ambani

আরও পড়ুন: সুশান্তের শেষকৃত্য সম্পন্ন, শ্রদ্ধা জানাল বলিউড

আরও পড়ুন: ‘ধার মেটাতে হচ্ছে, বেতন দিতে পারব কি না জানি না’, পরিচারককে বলেছিলেন সুশান্ত

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন