Advertisement
০৫ মে ২০২৪
spicejet

স্পাইসজেটের জবাব তলব

পাওনা উদ্ধারের জন্য গত ২৮ এপ্রিল স্পাইসজেটের বিরুদ্ধে এনসিএলটির দ্বারস্থ হয় আয়ারল্যান্ডের বিমান ইজারা দেওয়ার সংস্থা এয়ারক্যাসল। আবেদন জানায় ভারতের সংস্থাটির বিরুদ্ধে দেউলিয়া বিধি কার্যকর করা।

SpiceJet.

স্পাইসের জবাব তলব করল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল (এনসিএলটি)। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ০৮:১৪
Share: Save:

কম খরচের বিমান পরিষেবা সংস্থা গো ফার্স্টের ভবিষ্যৎ আপাতত অনিশ্চিত। এই অবস্থায় আর একটি বিমান সংস্থা স্পাইসজেটকে দেউলিয়া ঘোষণার জন্য দেউলিয়া আদালতে (এনসিএলটি) আবেদন করেছিল তাদের বিমান ইজারাদার সংস্থা। সোমবার সেই আবেদনের ভিত্তিতে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্পাইসের জবাব তলব করল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল (এনসিএলটি)।

পাওনা উদ্ধারের জন্য গত ২৮ এপ্রিল স্পাইসজেটের বিরুদ্ধে এনসিএলটির দ্বারস্থ হয় আয়ারল্যান্ডের বিমান ইজারা দেওয়ার সংস্থা এয়ারক্যাসল। আবেদন জানায় ভারতের সংস্থাটির বিরুদ্ধে দেউলিয়া বিধি কার্যকর করা। এ দিন এনসিএলটির দুই সদস্যের প্রধান বেঞ্চ ১৭ মে আবেদনটি শুনানির জন্য নথিভুক্ত করেছে। স্পাইসজেটের মুখপাত্রের অবশ্য দাবি, তাঁদের জবাব চেয়ে জারি করা বিজ্ঞপ্তি একটি সাধারণ প্রক্রিয়া। তিনি বলেন, ‘‘স্পাইসজেটের বিরুদ্ধে কোনও নির্দেশ দেওয়া হয়নি। দেনা-পাওনার মীমাংসার জন্য দুই পক্ষ যে আলোচনা চালাচ্ছে সেটা ট্রাইবুনাল জানে। তা চালিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারেও সম্মতি দিয়েছে।’’

এর আগে স্পাইস দাবি করেছিল, এখন তাদের হাতে এয়ারক্যাসলের কোনও বিমান নেই। ফলে পরিষেবা দিতে সমস্যা হবে না। এনসিএলটির ওয়েবসাইট অনুযায়ী, দেউলিয়া বিধিতে মীমাংসার আবেদন জানিয়ে স্পাইসজেটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে আরও দু’টি সংস্থা। গত ১২ এপ্রিল উইলস লিজ় ফিনান্স কর্পোরেশন আবেদন দাখিল করেছে। তারও আগে ৪ ফেব্রুয়ারি আবেদন নথিভুক্ত করেছে একরস বিল্ডওয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet NCLT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE