Advertisement
২১ মে ২০২৪
Elon Musk

এক্স-এ নতুন অ্যাকাউন্টে টাকা

এর আগে এক্সে ব্লু-টিক পেতে টাকা নেওয়ার কথা জানিয়েছিলেন মাস্ক। আর এ বার তাঁর দাবি, বর্তমানে কৃত্রিম মেধা এবং রোবট খুব সহজেই চিহ্নিতকরণ প্রক্রিয়ার চোখে ধুলো দিতে পারে।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০৮:২৯
Share: Save:

টুইটার (বর্তমানে এক্স) হাতে নেওয়ার পরেই তা ব্যবহারের জন্য টাকা নেওয়ার কথা ঘোষণা করেছিলেন কর্ণধার ইলন মাস্ক। আর এ বার তাঁর ঘোষণা, এখন থেকে এক্সের নতুন ব্যবহারকারীরা সেখানে বক্তব্য রাখতে চাইলে, কোনও বক্তব্য পছন্দ (লাইক) করতে চাইলে, তা নির্দিষ্ট করে রাখতে চাইলে (বুকমার্ক) বা উত্তর দিতে চাইলে দিতে হবে ‘সামান্য’ টাকা। তবে কোনও অ্যাকাউন্ট ফলো করা বা এক্সের বিভিন্ন অ্যাকাউন্ট দেখতে (ব্রাউজ়) টাকা লাগবে না। রোবট এবং ভুয়ো অ্যাকাউন্ট আটকাতেই এই সিদ্ধান্ত বলে দাবি মাস্কের। যদিও এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ব্যবহারকারীদের একাংশ এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও, অনেকে বাকস্বাধীনতায় হস্তক্ষেপ বলে দাবি করেছেন।

এর আগে এক্সে ব্লু-টিক পেতে টাকা নেওয়ার কথা জানিয়েছিলেন মাস্ক। আর এ বার তাঁর দাবি, বর্তমানে কৃত্রিম মেধা এবং রোবট খুব সহজেই চিহ্নিতকরণ প্রক্রিয়ার চোখে ধুলো দিতে পারে। তাই নতুন ব্যবহারকারীর থেকে টাকা নেওয়ার সিদ্ধান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE