Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

গ্রাহকদের আশ্বাস নির্মলার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ও ঠাণে ১৩ অক্টোবর ২০১৯ ০১:৪৭
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সম্প্রতি পঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কোঅপরেটিভ ব্যাঙ্কের (পিএমসি) গ্রাহকদের সঙ্গে বৈঠক করে তাঁদের আশ্বস্ত করার চেষ্টা করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। কিন্তু তাতে উদ্বেগ কমানো যায়নি। শনিবার টুইট-বার্তায় ফের তাঁদের আশ্বাস দিলেন নির্মলা। জানালেন, সমবায় ব্যাঙ্কটির সমস্যা নিয়ে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের সঙ্গে কথা বলেছেন তিনি। গ্রাহকদের সমস্যা সমাধানের বিষয়টিকে গুরুত্বের তালিকার শীর্ষে রাখা হয়েছে বলে তাঁকে জানিয়েছে শীর্ষ ব্যাঙ্ক। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

সীতারামন এ দিন আরও জানান, আর্থিক পরিষেবা সচিব এবং আর্থিক বিষয়ক সচিব শীঘ্রই রিজার্ভ ব্যাঙ্কের এক জন ডেপুটি গভর্নরের সঙ্গে বৈঠক করবেন। আলোচনা হবে যে সব সমবায় ব্যাঙ্কের শাখা বিভিন্ন রাজ্যে রয়েছে তাদের পরিচালন ব্যবস্থা নিয়ে।

এ দিন পরিচালন ব্যবস্থায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মহারাষ্ট্রেরই আর এক সমবায় ব্যাঙ্ক শিবাজিরাও ভোসলে কোঅপরেটিভ ব্যাঙ্কের বোর্ডকে বরখাস্ত করেছে রাজ্যের সমবায় দফতর। বসানো হয়েছে নতুন প্রশাসক। ব্যাঙ্কটির প্রোমোটার এনসিপি নেতা অনিল শিবাজিরাও ভোসলে। গ্রাহক সংখ্যা এক লক্ষ।

Advertisement

আরও পড়ুন

Advertisement